Main Menu

পুকুরের মাছের সাথে শত্রুতা

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় পূর্ব শত্রুতা জের ধরে পুকুরে বিষ দিয়ে বিভিন্ন প্রজাতির প্রায় ৫ লক্ষ টাকার মাছ নিধন করার অভিযোগ পাওয়া গেছে। আজ বৃহস্পতিবার(২১ মে) রাতে সদর উপজেলার সুহিলপুরে গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়,ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের মধ্যপাড়ার আল কামাল আজাদ একই এলাকার কেন্দু বাড়ির জাহাঙ্গীর গার্ডেনে একটি পুকুর তিন বছরের জন্য ইজারা নেয়। পুকুরে রুই, কাতল, সরপুটি, বিগহেড, কার্ফু, তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছিল। এলাকার আধিপত্যসহ বিভিন্ন বিষয় নিয়ে একই গ্রামের মোখলেছুর রহমান ও খোকন মিয়ার সাথে তার বিরোধ চলছিল।
গত ৫ মে পুকুরের পাহারাদারকে বেধড়ক মারধর করা হয়। মারধর এর ঘটনায় থানায় অভিযোগ দিলে প্রতিপক্ষের লোকজন মামলা তুলে নেয়ার জন্য প্রাণনাশ সহ বিভিন্ন হুমকি দিয়ে আসছিল। এর জের ধরে বৃহস্পতিবার ভোর সকালে দিকে তারা সীমানা প্রাচীর টপকিয়ে পুকুরে বিষ দেয়। বৃহষ্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত পুকুরের বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে উঠে।
মাছচাষী আল কামাল আজাদ জানান, পুকুরই ছিল আমার একমাত্র সম্বল। মাছ চাষ করে আমি আমার পরিবারের জীবিকা নির্বাহ করতাম। এখন আমি কি করব? কীভাবে ঋণের টাকা পরিশোধ করব। এ ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তবে এখন পুলিশ তদন্ত করতে ঘটনাস্থলে যায়নি বলে ক্ষতিগ্রস্থ মাছ চাষী জানান।
সদর থানার অপারেশন অফিসার ইশতিয়াক আহমেদ জানান, অভিযোগ পেয়েছি। মোবাইল কোর্ট এর ডিউটির জন্য সময় বের করতে পারিনি । তবে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।






Shares