Main Menu

নেচে গেয়ে আনন্দ উল্লাসে বসন্ত বরণে মেতেছে প্রথম আলো ব্রাহ্মণবাড়িয়া বন্ধুসভা

+100%-

বসন্তের আগমনী বার্তায় প্রাণের খেলায় মেতে উঠেছিল রঙিন তারুণ্য। কলেজ ক্যাম্পাস থেকে শুরু করে শহরের বিনোদন কেন্দ্র সবখানেই ছিল রঙিন বসন্তের উচ্ছ্বসিত ছোঁয়া। রংবেরঙের শাড়ি, হাতে রঙিন চুড়ি আর মাথায় গুচ্ছ ফুল গুঁজে তরুণীরা সেজে ছিলেন অন্য রকম সাজে। ছেলেরা পরেছিলেন রঙিন পাঞ্জাবি। রঙিন প্রকৃতিতে উতলা তারুণ্যের সঙ্গে তাল মিলিয়ে আনমনে নেচে গেয়ে আনন্দ উল্লাসে ঋতুরাজ বসন্তকে বরণ করেছে প্রথম আলো ব্রাহ্মণবাড়িয়া বন্ধুসভার সদস্যরা।

সোমবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া শিল্পকলা একাডেমীতে বসন্ত উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বন্ধুসভা। শিল্পকলা একাডেমীতে বন্ধুসভার সভাপতি লিমন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোপানুল ইসলাম, উপদেষ্টা ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইন্সটিউডের ইন্সট্রাক্টর ও স্বাধীনতা নার্সেস এসোসিয়েশনের সভাপতি ফেরদৌসী বেগম, ব্রাহ্মণবাড়িয়া ইউনাইটেড কলেজের উদ্যোক্ত পরিচালক শাহীন মৃধা ও হারুন অর রশিদ, প্রথম আলোর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি শাহাদৎ হোসেন।

জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করেন বন্ধুসভার সদস্যরা। বসন্তকে বরণ করে নিতে সদস্যরা বাঙ্গালী সংস্কৃতির গ্রাম বাংলার বিভিন্ন বিষয়কে তুলে ধরে একটি নাটিকা পরিবশেন করেন। এছাড়াও বন্ধু নাওমী মেঘ, নিঝুম, আইরিন নৃত্য পরিবেশন করেন, কৌতুক পরিবেশন করেন বন্ধু শাহাদাত হোসেন ও তোসিফ। গান পরিবেশন করেন বন্ধু শ্রাবনী আক্তার ও শরীফা বেগম, উপদেষ্টা শাহীন মৃধা ও হারুন অর রশিদ।

এর আগে বসন্তবরণ করে নিতে বন্ধসভার মেয়ে সদস্যরা রংবেরঙ্গের শাড়ি ও ছেলের সদস্যরা বসন্তের পাঞ্জাবি পড়ে শোভাযাত্রা বের শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বন্ধুসভার সদস্যরা ছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইন্সটিটিউটের শিক্ষক ও শিক্ষার্থীরাও অংশ নেন।

এদিকে গতকাল বিকেল চারটার দিকে শহরের তিতাস সাহিত্য সংস্কৃতি পরিষদ শহরের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে বসন্তবরণ উৎসবের আয়োজন করেন। অনুষ্ঠানে বসন্তকথন, আবৃত্তি, কবিতাপাঠ, নৃত্য ও সঙ্গীত পরিবেশন করা হয়।






Shares