Main Menu

“সন্তানদের আগামী দিনের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে মায়েদের আরো যত্নশীল হওয়ার প্রত্যয়”

নন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সক্রিয় মা দলের সভা অনুষ্ঠিত

+100%-

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) ব্রাহ্মণবাড়িয়া এর উদ্যোগে ৩০ জুলাই ২০১৯ তারিখ মঙ্গলবার বিকাল ৪:০০ ঘটিকায় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সক্রিয় মা দলের সভা অনুষ্ঠিত হয়।

টিআইবি ব্রাহ্মণবাড়িয়ার সহকারি ব্যবস্থাপক কাজি ইফতেখার-উল-হাসানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি জনাব ইয়াকুব আলী এবং সভাপতিত্ব করেন বিদ্যালয়ের শিক্ষার্থীর মা ও সক্রিয় মা দলের সমন্বয়ক সোনিয়া আক্তার। সভায় অতিথিদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সনাক ব্রাহ্মণবাড়িয়ার শিক্ষা বিষয়ক উপ কমিটির আহ্বায়ক অধ্যাপক শফিকুল বারী, সনাক সদস্য জনাব মোহাম্মদ আরজু, বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব জহিরুল ইসলাম।

সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন সনাক ব্রাহ্মণবাড়িয়ার শিক্ষা বিষয়ক উপ কমিটির আহ্বায়ক অধ্যাপক শফিকুল বারী। স্বাগত বক্তব্যে তিনি বলেন “সন্তানদের সুষ্ঠু ও সুন্দরভাবে বেড়ে উঠার জন্য মায়েরা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে। বিদ্যালয়ের সুষ্ঠু পরিচালনা ও ছাত্র ছাত্রীদের ভাল ফলাফল অর্জনে মায়েদের সচেতনতা এবং বিদ্যালয় কার্যক্রমে অংশগ্রহণ প্রয়োজন। তিনি আরও বলেন সক্রিয় মা দলের সদস্যবৃন্দ অন্যান্য অভিভাবকদের মধ্যে সচেতনতা তৈরী এবং বিদ্যালয়ের শিক্ষক ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটিকে সহায়তার মাধ্যমে বিদ্যালয়ে শিখন পরিবেশ নিশ্চিতে সহায়তা করতে পারে”।
প্রধান অতিথির বক্তব্যে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি জনাব ইয়াকুব আলী বলেন “সন্তানকে সুশিক্ষায় সুশিক্ষিত করার জন্য এবং বিদ্যালয়ে গুনগত শিক্ষা নিশ্চিত করার জন্য সচেতন মায়েরাই মূখ্য ভূমিকা পালন করে। তিনি সন্তানদের শিক্ষার প্রতি মায়েদের যতœশীল হওয়ার আহ্বান জানান”।
সভায় শিক্ষার মান উন্নয়নে মায়েদের দায়িত্বশীল তদারকি, বিদ্যালয়ে ছাত্র ছাত্রীদের উপস্থিতি বৃদ্ধি, ঝরে পড়া রোধ, সমাপনী ও বিদ্যালয়ের অন্যান্য পরীক্ষায় ছাত্রছাত্রীদের ভাল ফলাফল অর্জনে অভিভাবকদের মধ্যে সচেতনতা তৈরী সহ বিদ্যালয়ের উন্নয়নে বিদ্যালয় কর্তৃপক্ষকে সহযোগিতার ক্ষেত্র চিহ্নিতকরণের মাধ্যমে শিক্ষক, এসএমসি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অধিকতর সহযোগিতার উদ্যোগ নেয়ার বিষয়ে গুরুত্বারোপ করা হয়।
সভায় উপস্থিত মায়েরা তাদের সন্তানদের আগামী দিনের সুনাগরিক হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। প্রেস বিজ্ঞপ্তি






Shares