Main Menu

টান টান উত্তেজনায় ব্রাহ্মণবাড়িয়ায় জেলা আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত

দলে বড় ধরনের কোন বিভক্তি নেই। সামান্য যে সব দ্বন্ধ বিভক্তি আছে তা মিটমাট করতে হবে: মাহবুবউল হানিফ

+100%-
টান টান উত্তেজনার মধ্যে দিয়েই ব্রাহ্মণবাড়িয়ায় জেলা আওয়ামী লীগের বর্র্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। বিশেষ বর্ধিত সভা উপলক্ষে দু’গ্রুপের উত্তেজনা ছিল বেশ আগ থেকেই। গতকাল মঙ্গলবার সকালে বর্ধিত সভা শুরু আগে স্থানীয় সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনের সামনে জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য মোকতাদির চৌধুরী গ্রুপ ও সিনিয়র সহ-সভাপতি হেলাল উদ্দিনের সমর্থকদের দুটি মিছিল মুখোমুখি হলে পুরো এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় উভয়পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
সভায় আলোচনায় উত্তাপ ছড়িয়েছেন জেলা ও উপজেলা আওয়ামী লীগের কয়েক নেতা। জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হেলাল উদ্দিন জেলা আওয়ামী লীগের কমিটি নিয়ে অভিযোগ তুলেন। জেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী মিনারা আলম এমবি কানিজ নামে এক তরুণীর নাম উল্লেখ করে বলেন এই তরুণী নাসিরনগরের ঘটনার মূল হোতা। ঘটনার পর পুলিশ তার দু-ভাইকে গ্রেপ্তার করেছে। এই তরুণীকেই জেলা আওয়ামী লীগ এখানকার নেত্রী বানানোর চেষ্টা চালিয়েছিল।

বর্ধিত সভায় প্রধান অতিথি কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবউল হানিফ বলেছেন,  নতুন ইসি জাতির প্রত্যাশা পূরণ করবে , বিএনপি যেন নবগঠিত নির্বাচন কমিশনের (ইসি) বিরোধিতা না করে সহযোগিতা করে।তিনি আরো বলেন, মহামান্য রাষ্ট্রপতি সকল রাজনৈতিক দলের সঙ্গে আলোচনার পর সার্চ কমিটির সুপারিশের মাধ্যমে নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠন করেছেন। যাদের নিয়ে এই ইসি গঠন করা হয়েছে তারা প্রত্যেকেই নিজ নিজ কর্মক্ষেত্রে মেধা দক্ষতা এবং যোগ্যতার মাধ্যমে নিজেকে সফলতার উচ্চপর্যায়ে নিয়ে গেছেন। অশুভ চক্রান্তকে মোকাবেলা করে আমাদের এগিয়ে যেতে হবে। আমাদের মধ্যে ভূলত্রুটি থাকতে পারে। আমরা মানুষ। তাই ভুল ক্রটি হতে পাবে। এসব সংশোধন করে আমাদের এগিয়ে যেতে হবে। আমাদের দলে বড় ধরনের কোন বিভক্তি নেই। সামান্য যে সব দ্বন্ধ বিভক্তি আছে তা মিটমাট করতে হবে। আওয়ামীলীগকে ঐক্যেবদ্ধ থাকতে হবে। আগামী নির্বাচন জয়লাভ করতে হবে। গণতন্ত্র স্বাধীনতা ও নিন্ম আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত করতেই জয়ী হতে হবে। ছোট খাট ক্রটি-বিচ্যুতি দূর করার আহবান জানান ।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ বর্ধিত সভায় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ফজিলাতুন্নেচ্ছা বাপ্পীসহ জেলা আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন। বর্ধিত সভার শুরুতে সদ্য প্রয়াত বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

 

 






Shares