Main Menu

ঢাকা-চট্টগ্রামে ট্রেন সচল, কোন ট্রেনই থামবেনা ব্রাহ্মণবাড়িয়ায়

+100%-

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদ এবং চট্টগ্রামে মাদরাসার ছাত্রদের ওপর হামলার খবরে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে অগ্নিসংযোগের ঘটনায় ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে সাড়ে ৭ ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। ট্রেন চলাচল স্বাভাবিক হয়। তবে আপাতত ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে কোনো ট্রেন যাত্রাবিরতি করবে না বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

রেলওয়ের আখাউড়া নির্বাহী প্রকৌশলী মাহমুদুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, লাইন এখন ঠিক আছে। ট্রেন চলাচল শুরু হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের প্রয়োজনীয় সরঞ্জাম ভাঙচুর ও অগ্নিসংযোগের ফলে আপাতত এখানে কোনো ট্রেন যাত্রাবিরতি করবে না।

আখাউড়া রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল করিম জানান, ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে ভাঙচুর ও অগ্নিসংযোগের কারণে ঢাকাগামী আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস আজমপুর রেলওয়ে স্টেশন এবং আন্তঃনগর মহানগর এক্সপ্রেস ও মহানগর গোধূলি ট্রেনটি আখাউড়া রেলওয়ে স্টেশনে আটকা পড়ে।

তিনি আরও জানান, পরবর্তীতে রাত সাড়ে ১১টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। প্রথমে মহানগর গোধূলি ট্রেনটি আখাউড়া স্টেশন ছেড়ে ঢাকার উদ্দেশে যাত্রা করে।

ওসি মাজহারুল করিম বলেন, এর আগে বিকেল ৪টার দিকে কয়েকশ মাদরাসাছাত্র ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে হামলা চালায়। তারা স্টেশনের প্যানেল বোর্ডসহ বিভিন্ন সরঞ্জাম ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এরপর তারা রেললাইনে অবস্থান নেয়। ফলে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।






Shares