Main Menu

ডা: নিশীথ নন্দী মজুমদার ব্রাহ্মণবাড়িয়ার নতুন সিভিল সার্জন। ডা. আবু ছালেহ মো. মুসা খান বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা

+100%-

দীর্ঘদিন ধরে চলে আসা অচালবস্হার অবসান ঘটেছে ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন অফিসে। নতুন সিভিল সার্জন হিসাবে যোগদান করছেন খাগড়াছড়ির সিভিল সার্জন ডা: নিশীথ নন্দী মজুমদার। বর্তমান সিভিল সার্জন ডা. আবু ছালেহ মো. মুসা খান বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসাবে বদলী হয়েছেন স্বাস্হ্য অধিদপ্তর মহাখালীতে।

মঙ্গলবার ৩১ জানুয়ারি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব একেএম ফজলুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নির্দেশ দেওয়া হয়। বদলীকৃত কর্মকর্তাদের আগামী তিন কার্যদিবসের পদে নতুন কর্মস্হলে যোগ দিতে বলা হয়েছে।

এর আগে, গত ২৭শে ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.আবু ছালেহ মো. মুসা খানকে ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জনের চলতি দায়িত্বের আদেশ দিয়ে প্রজ্ঞাপন জারী হয়। এতে ৩১/১২/২০১৬ তারিখের পর যোগদান করতে বলা হয় তাকে।

অন্যদিকে ২৯শে ডিসেম্বর অবসরজনিত ছুটিতে যাওয়া সিভিল সার্জন হাসিনা আক্তারের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন আখাউড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও জেলা স্বাচিবের সাধারন সম্পাদক মো: শাহআলম।

মন্ত্রনালয়ের আদেশ নিয়ে মুসা খান ২ রা জানুয়ারী সিভিল সার্জন অফিসে যোগদান করতে গেলে শুরু হয় তালবাহানা। দায়িত্বে থাকা সিভিল সার্জন মো. শাহ আলম মুসা খানের কাছে দায়িত্ব বুঝিয়ে না দিয়ে নিজের দখলে রাখেন চেয়ার।

ব্যর্থ হয়ে ২রা জানুয়ারী স্বাস্থ্য সচিবের কাছে যোগদানপত্র পাঠিয়ে দেন মুসা খান। এখন পর্যন্ত তাকে দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়নি। স্বাধীনতা চিকিৎসক পরিষদ না করা এবং বিএনপি সমর্থিত চিকিৎসকদের সংগঠন ড্যাব করার অভিযোগ তুলে মুসা খানকে দায়িত্ব বুঝিয়ে দেয়া হচ্ছেনা।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন হাসিনা আক্তার গত ২৯শে ডিসেম্বর অবসরজনিত ছুটিতে যান। তিনি স্বাস্থ্য বিভাগের বিভাগীয় কর্মকর্তার সঙ্গে ফোনে কথা বলে ঐদিন আখাউড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মো. শাহ আলমের কাছে তার দায়িত্ব বুঝিয়ে দেন।

 






Shares