Main Menu

ঝুমুর হোটেলে রান্না হচ্ছে ভারতীয় মাংস, ২ লক্ষ টাকা জরিমানা

+100%-

ভারতীয় মাংস রান্না হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার দি ঝুমুর হোটেল এন্ড রেস্টুরেন্টে। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে ভারতীয় মহিষের মাংসের প্যাকেট উদ্ধার হলে বিষয়টি নজরে আসে। যদিও অভিযানের পরও প্রতিষ্ঠানটি ভারতীয় মাংস বিক্রির বিষয়টি অস্বীকার করছে।

নিরাপদ খাদ্য অফিসার মোহাম্মদ ফারহান ইসলাম জানান, অভিযানের শুরুতে রেস্টুরেন্টের ভেতরে নোংরা পরিবেশ দেখা গেছে। এ সময় ফ্রোজেন আইটেম দেখার সময় ভারতীয় মহিষের মাংসের প্যাকেট দেখা যায়। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এর আমদানি বা আমদানিকারকের কাছ থেকে কিনে আনার রশিদ দেখাতে চাইলে তারা তা দেখাতে পারেননি। তাই এর মান সম্পর্কে ধারনা পাওয়া যায়নি। আমদানিকৃত মাংসের ক্ষেত্রে হালাল রশিদ থাকা বাধ্যতামূলক। ঝুমুর হোটেল কর্তৃপক্ষ হালাল সার্টিফিকেটও দেখাতে পারেনি। তাই নিরাপদ খাদ্য আইন, ২০১৩ লংঘনের দায়ে দি ঝুমুর হোটেল এন্ড রেস্টুরেন্টকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া রোস্তোরা মালিক সমিতির সভাপতি শাহআলম সরকার জানান, ভারতীয় মাংস পাওয়ার তথ্য আমরা আজ জেনেছি। আমরা সমিতির পক্ষ থেকে বিষয়টি খতিয়ে দেখব। পাশাপাশি জরুরী বৈঠক করে সবাইকে সতর্ক করা হবে।
এসময় তাদেরকে সতর্ক করে দেয়া হয়।ভবিষ্যতে যাতে তারা এ ধরনের অপরিচ্ছন্নতা থেকে বিরত থাকে ও খাদ্যের মান ঠিক রেখে ব্যাবসা পরিচালনা করে ।

এ ব্যাপারে দি ঝুমুর হোটেল এন্ড রেস্টুরেন্টের মালিক আব্দুল মালেক ভারতীয় মাংস রান্নার কথা অস্বীকার করেন। তিনি দাবী করেন তার হোটেলে শুধুমাত্র স্থানীয় বাজারের মাংস রান্না করা হয়।






Shares