Main Menu

জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করে যাচ্ছেন– আল-মামুন সরকার

+100%-

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পর কোনো সরকারই প্রতিবন্ধীদের জন্য সেভাবে কোনো কাজ করেনি। কিন্তু, বর্তমান শেখ হাসিনা সরকার প্রতিবন্ধীবান্ধব। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকার প্রতিবন্ধীবান্ধব। শুধু তাই নয়, তার সুযোগ্য কন্যা সালমা ওয়াজেদ পুতুলও অটিস্টিকদের নিয়ে কাজ করে বিশ্বকে চমকে দিয়েছেন। বাঙালির মর্যাদা আরও বৃদ্ধি করছেন তিনি।

তিনি বলেন, বিশ্বের শ্রবণ ও বাক প্রতিবন্ধীদের ভাব বিনিময়ের অন্যতম মাধ্যম ইশারা ভাষাকে আমরা অবজ্ঞা অবহেলা করে আসছি। তাই সার্বিক বিবেচনায় সমাজের সকলকে নিজ প্রয়োজনে এবং প্রতিবন্ধী জনগোষ্ঠীকে জনসম্পদে পরিণত করতে ইশারা ভাষা শেখা খুবই প্রয়োজন। তাই এ ভাষার বিস্তার এবং প্রতিবন্ধীদের সাহায্যার্থে সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি শুক্রবার বেলা সাড়ে ১১টায় “ইশারা ভাষার প্রমিত ব্যবহার, বাক শ্রবণ প্রতিবন্ধি ব্যক্তির অধিকার” এই শ্লোগান নিয়ে প্রতিবন্ধি সেবা ও সাহায্যে কেন্দ্রের আয়োজনে ও জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় এবং মুক ও বধির নিু মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের সার্বিক সহযোগিতায় বাংলা ইশারা ভাষা দিবস-২০২০ উদযাপন উপলক্ষ্যে মুক ও বধির নিু মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ফিজিওথেরাপি কনসালটেন্ট ও প্রতিবন্ধি বিষয়ক কর্মকর্তা (অতি. দা.) ডা. মো. রাশেদুল কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া বধির সংঘের সভাপতি ও জেলা পরিষদ সদস্য ছাদেকুর রহমান শরীফ, নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাহিদুল ইসলাম, জেলা কার্যালয়ের রেজিস্ট্রার মোছা. রিপা আক্তার, মুক ও বধির নিু মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. তাজুল ইসলাম ভূঁইয়া।






Shares