Main Menu

ব্রাহ্মণবাড়িয়া পৌর পরিষদের জরুরি সভায় পৌর মেয়র নায়ার কবির

চলমান দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সকল নির্দেশনা যথাযথভাবে পালন করতে হবে

+100%-

পৌর পরিষদের এক জরুরি সভা গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবির। সভায় করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের কারণে উদ্ভুদ পরিস্থিতি কর্মহীন হয়ে পড়া দরিদ্র/ নিু আয়ের মানুষের মধ্যে বিশেষ ওএমএস কার্যক্রমের আওতায় পৌর এলাকার ১২টি ওয়ার্ডে ৬ হাজার জন ভোক্তার তালিকা জেলা প্রশাসন কর্তৃক যাচাই- বাচাইক্রমে ৯১ জন ভোক্তার নাম বাদ দেওয়ার নির্দেশনা বাস্তবায়ন বিষয়ে আলোচনা করা হয়। উক্ত ৯১ জন বাতিল করে নতুন ভোক্তার নাম অর্ন্তভুক্ত করার পাশাপাশি প্রতিটি ওয়ার্ডে বিতরণকৃত ওএমএস কার্ড পুঙ্কানুপুঙ্কভাবে ওয়ার্ড দূযোর্গ ব্যবস্থাপনা কমিটির মাধ্যমে এক কর্মদিবসের মধ্যে অধিকতর যাচাই- বাচাই করে সঠিক তালিকা প্রনয়ণ এবং পরবর্তীতে সরকার কর্তৃক ত্রান বিতরণ কার্যক্রমে ওয়ার্ড ভিত্তিক দূযোর্গ ব্যবস্থাপনা কমিটির মাধ্যমে যাচাই-বাচাই করে তালিকা প্রেরণ করার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়াও সভায় পৌর এলাকার ৮নং ওয়ার্ডে খাদ্য- সামগ্রী বিতরণের তালিকা প্রণয়নে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে যাচাই- বাছাইক্রমে পরবর্তী পদক্ষেপ গ্রহণের জন্য ওয়ার্ড দূর্যোগ ব্যবস্থাপনা কমিটি পুর্নগঠন করা হয়।

সভায় উপস্থিত ছিলেন সংরক্ষিত কাউন্সিলর হোসনে আরা বাবুল, হালিমা আক্তার কাজল, সালমা বেগম, মাহমুদা রহমান, পৌর কাউন্সিলর মোঃ জামাল হোসেন, মোঃ আবুল বাশার, মোঃ খবির উদ্দিন, আলহাজ্ব মিজানুর রহমান আনছারী, মোঃ কাউছার, মোঃ ফেরদৌস মিয়া, শাহ মোঃ শরীফ ভান্ডারী, আলহাজ্ব মোঃ মুরাদ খান, মুফতি মাকবুল হোসাইন, আব্দুল হাই ডাবলু, রফিকুল ইসলাম নেহার, নির্বাহী প্রকৌশলী নিকাশ চন্দ্র মিত্র, হিসাব রক্ষণ কর্মকর্তা গোলাম কাউসার, সহকারী প্রকৌশলী কাউসার আহমেদ প্রমুখ। সভা পরিচালনা করেন পৌর সচিব মোঃ সামছুদ্দিন।

সভায় সভাপতির বক্তব্যে পৌর মেয়র নায়ার কবির বলেন, সরকার দেশের সাধারণ মানুষের মাঝে করোনা পরিস্থিতি মোকাবেলায় ত্রান সামগ্রী বিতরণ ও কর্মহীন খেটে খাওয়া অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। আওয়ামী লীগ এ দেশের জনগণের সুখ-দুঃখ আবেগকে ধারণ করেই রাজনীতি করে। বৈশ্বিক এই সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিকভাবে সকল পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে যাচ্ছেন। গ্রহণ করছেন স্বল্পমেয়াদি ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা ও কর্মসূচি। যতদিন এ সঙ্কট থাকবে শেখ হাসিনার সরকার ও আওয়ামী লীগের নেতাকর্মীরা ততদিন জনগণের পাশে থাকবে এবং সরকারের গৃহীত কার্যক্রম সারা দেশে অব্যাহত থাকবে। মারাত্মক করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে আমাদেরকে ঐক্যবদ্ধভাবে সতর্ক থেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এই দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যেই প্রয়োজনীয় সকল ব্যবস্থা নিয়েছেন, প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। সামর্থ্যের সবটুকু দিয়েই এই দুর্যোগ মোকাবেলার চেষ্টা করে যাচ্ছেন। বঙ্গবন্ধুকন্যার ওপর আস্থা রাখুন, ভরসা রাখুন। তিনি আরো বলেন, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা প্রাচীন দেড়শতাধিক বছরের একটি ঐতিহ্যবাহী পৌরসভা। এই পৌরসভার সুনাম ধরে রাখতে পৌর পরিষদকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সকল নির্দেশনা যথাযথভাবে পালন করতে হবে।






Shares