Main Menu

কাজীপাড়ায় মাদকসেবীকে আনতে গিয়ে ছুরিকাঘাতে রিহাব কর্মী নিহত, ঘাতক আটক

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় জেলা শহরে চিহ্নিত মাদকসেবির ছুরিকাঘাতে রাজীব পাল (৩৪) নামে মাদক নিরাময় কেন্দ্রের এক কর্মকর্তা নিহত হয়েছে। রোববার রাত আটটার দিকে জেলা শহরের কাজীপাড়া ধোপাবাড়ি মোড় এলাকায় এই ঘটনা ঘটে। নিহত রাজীব পাল নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার ভুলতা ইউনিয়নের ভুলতা গ্রামের কেসি পালের ছেলে। এ ঘটনায় জেলা শহরের ভাদুঘর এলাকার রাশেদ খাঁন (২৫) নামের আরো এক কর্মকর্তা গুরুতর আহত হয়েছে। এদিকে, রোববার রাতে অভিযান চালিয়ে ঘাতক রনিকে আটক করেছে পুলিশ।

রনির পরিবার ও মাদক নিরাময় কেন্দ্রের সদস্যরা জানান, শহরের কাজীপাড়া এলাকার চিহ্নিত মাদক সেবী রনির অত্যাচারে পরিবার-স্বজন সহ অনেকেই অতিষ্ট হয়ে পড়ে। মাদকাসক্ত হওয়ায় অত্যাচার নির্যাতনের কারণে গত কোরবানী ঈদের আগে রনির বিরুদ্ধে তার পিতা ব্রাহ্মণবাড়িয়া আদালতে একটি মামলা দায়ের করেন। কিন্তু এরই মধ্যে তার অত্যাচারের মাত্রা আরও বেড়ে যায়। শেষমেশ রনির পিতা সানু মিয়া শহরের ফুলবাড়ীয়া এলাকার মাদক নিরাময় কেন্দ্র “প্রয়াস” এর দারস্থ হন। সন্ধ্যায় মাদক নিরাময় কেন্দ্রের ৬ সদস্যের একটি কটপার্টি রনিকে তাদের বাড়ি থেকে নিয়ে আসার জন্য কাজীপাড়ার যায়। রনি মাদক নিরাময় কেন্দ্রের সদস্যদের দেখে ছুরি নিয়ে তাদের উপর হামলা করে। রনির ছুরিকাঘাতে রাজীব পাল নামে নিরাময় কেন্দ্রের এক কর্মকর্তা ঘটনাস্থলে নিহত হয়। গুরুতর আহত হয় রাশেদ খান নামে নিরাময় কেন্দ্রের অপর এককর্মী।

মাদক নিরাময় কেন্দ্রের কর্মকর্তা শফিকুল ইসলাম রুয়েল জানান, রনির পিতার অভিযোগের প্রেক্ষিতে আজকে সন্ধ্যায় “প্রয়াস” এর ৬ সদস্যের একটি প্রতিনিধি দল (কটপার্টি) মাদকাসক্ত রনিকে আনতে কাজীপাড়া সানি মিয়ার বাড়ী যায়।

এসময় মাদক নিরাময় কেন্দ্রের সদস্যরা রনির কক্ষের দরজায় নক করার পর এক পর্যায়ে দরজা খোলার সাথে সাথে রনি দু-হাতে ছুরি নিয়ে মাদক নিরাময় কেন্দ্রের সদস্যদের উপর হামলা করেন। এতে ঘটনাস্থলে প্রয়াসের কর্মকর্তা রাজীব পাল মারা যায়। বাকিরা পালিয়ে আসলেও রাশেদ খান নামের অপরসদস্য গুরুত্ব ভাবে আহত হয়।

রনির অসহায় পিতা সানু মিয়া জানান, মাদকাসক্ত হওয়ায় অত্যাচার ও নির্যাতনের কারণে গত কোরবানী ঈদের আগে তিনি তার ছেলে রনির বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া আদালতে একটি মামলা দায়ের করেন। সানু মিয়া অনেক দিন যাবত আদালত থেকে আসা রনির গ্রেপ্তারী আদেশের অপেক্ষায় ছিলেন। কিন্তু এরই মধ্যে রনির অত্যাচার আরও বেড়ে যায়। ছেলের নির্যাতন ও অত্যাচার সহ্য করতে না পেরে শহরের ফুলবাড়ীয়া এলাকার মাদক নিরাময় কেন্দ্র “প্রয়াস” এর সাথে যোগাযোগ করেন। মাদক নিরাময় কেন্দ্রের সদস্যদের উপর হামলা ও রাজিব পালকে ছুরিকাঘাত করে হত্যার প্রতিবাদে ছেলের দৃষ্টান্ত মূলক শান্তি দাবী করেন সানু মিয়া।

সদর হাসপাতালে আবাসিক মেডিক্যাল অফিসার ও জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. মো. হিমেল খান জানান, রাজিব পাল নামের একজন মাদক নিরাময় কেন্দ্রের সদস্য হাসপাতালে নিয়ে আসার আগেই মারা যায়। গুরুত্ব আহত রাশেদ খানকে উন্নত চিকিৎসার ঢাকা মেডিক্যাল কলেজে পাঠানো হয়েছে।

এদিকে, রোববার রাত সোয়া ১১টার দিকে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন এলাকায় অভিযান চালিয়ে রনিকে আটক করেছে পুলিশ।ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ এমরানুল ইসলাম রনিকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।






Shares