Main Menu

ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের “সমন্বিত উন্নয়ন” প্রকল্পের উদ্বোধন এবং সাবান ও মাস্ক বিতরণ

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের “সমন্বিত উন্নয়ন” প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে সুহিলপুর রফিক মাষ্টার বাড়িস্থ ওয়ার্ল্ড কনসার্ন অফিস প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, জেলা সমাজ সেবা অফিসের উপ-পরিচালক আব্দুল কাইয়ুম।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সুহিলপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রশিদ ভূইয়া, সুহিলপুর ইউনিয়নের ১ নংওয়ার্ডের মেম্বার হাজী মোহাম্মদ হামদু, উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার ডা: রোমেনা ভূঁইয়া ঝুমুর, স্বনির্ভর ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী পরিচালক এস এম শাহীন, ওয়ার্ল্ড কনসার্ন মাইক্রেক্রেডিট প্রোগ্রামের ম্যানেজার শেফার্ড প্রদীপ বল্লভ, ওয়ার্ল্ড কনসার্ন সমন্বিত উন্নয়ন প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার তুহিন বিশ্বাস, ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের ইফজিয়া প্রকল্পের প্রোগ্রাম অফিসার প্রবাল সাহা অর্ক প্রমুখ।

এ সময় অতিথিবৃন্দ- দরিদ্র জনগোষ্ঠীর সামাজিক-সাংস্কৃতিক ও অর্থনৈতিক উন্নতি, মাতৃ ও শিশু স্বাস্থ্যের গুরুত্ব সম্পর্কে সচেতনতাবৃদ্ধি, নারীর প্রতি সহিংসতা হ্রাস এবং নারী ও মেয়ে শিশুদের অধিকার রক্ষা করা, অস্বাস্থ্যকর পায়খানা, দুষিত পানি এবং অনিরাপদ অস্বাস্থ্যকর আচরণের দূষণ চক্র ভেঙ্গে নিরাপদ, স্বাস্থ্যবিধি সম্মত আচরণ প্রবর্তিত করা, স্কুলে যাবার উপযোগী ছেলে-মেয়েদের প্রাথমিক শিক্ষায় অন্তর্ভূক্তি বৃদ্ধি করা। অতি দরিদ্র পরিবারগুলোকে উন্নয়নের মূলধারায় সংযুক্ত করে তাদের খাদ্য নিরাপত্তা ও জীবনযাত্রার মান বৃদ্ধি করা, দূর্যোগের ঝুঁকি হ্রাসে জনগনকে সচেতন করা এবং দুর্যোগসহনশীল কমিউনিটি হিসাবে গড়ে উঠতে সহয়তা করাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

এসময় ডা: রোমেনা ভূঁইয়া ঝুমুর মাস্কের ব্যবহার ও ব্যাক্তিগত পরিস্কার পরিচ্ছন্নতার গুরুত্ব নিয়ে আলোচনা করেন।

আলোচনা শেষে প্রধান অতিথি আব্দুল কাইয়ুম “সমন্বিত উন্নয়ন” প্রকল্পের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

পরে উপস্থিত ৪০ জন দরিদ্র মায়েদের মধ্যে মাস্ক ও সাবান বিতরণ করা হয়।






Shares