Main Menu

ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের অংশগ্রহণে ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত

+100%-

জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও বেসরকারী প্রতিষ্ঠান ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ যৌথ আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে। এবারের প্রতিপাদ্য বিষয়: “আমরা কন্যা শিশু, প্রযুক্তিতে সমৃদ্ধ হবো, ডিজিটাল বাংলাদেশ গড়বো” ।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের হল রুমে এ বিষয়ের আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রুহুল আমীন এর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হায়াত উদ- দৌলা খানঁ।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন প্রেস সভাপতি রিয়াজউদ্দিন জামি, মহিলা বিষয়ক উপ-পরিচালক মিসেস ভিকারুন্নেসা, নারী নেত্রী এড.তাসলিমা সুলতানা খানম নিশাত, অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন, স্ব-নির্ভর ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী পরিচালক এস এম শাহীন, ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের বিবিসি-২ প্রোগ্রামের প্রোগ্রাম অফিসার প্রবাল সাহা অর্ক, এফ.ডি.সি.এস প্রোগ্রামের প্রোগ্রাম অফিসার ফ্লোরেন্স নীপা অধিকারী, আর.এম.সি.পি প্রোগ্রামের ব্রাঞ্চ ম্যানেজার শেফার্ড প্রদীপ বল্লভ প্রমূখ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আজকের এই দিবসটির খুবই গুরুত্ব রয়েছে এবং এই দিবসটির প্রয়োজন ছিলো। ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে নারীদের ব্যাপক ভূমিকা রয়েছে। তিনি আরো বলেন, বর্তমানে নারীদের কর্মক্ষেত্রের চাহিদা বেড়েছে। কিন্তু আমাদের দেশের নারীদের অনেক সুযোগ সুবিধা থাকা সত্বেও নারীরা বিভিন্ন জায়গায় নির্যাতিত। এই বিষয়ে সরকারের পাশাপাশি বেসরকারী প্রতিষ্ঠান গুলোকে তৎপর থাকতে বলেন। তিনি বাল্য-বিবাহ প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান।






Shares