Main Menu

ওয়ার্ল্ডকনসার্ন বাংলাদেশের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

+100%-

ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের “ব্রেকিং ‍‌রিয়ারস ফর চিলড্রেন(বিবিসি-২) প্রজেক্ট” ব্রাহ্মণবাড়িয়া শাখার উদ্যোগে ভাদুঘর গ্রামের ঋষিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১০০জন শিশু, কিশোর-কিশোরী, শিক্ষক, ফেডারেশনের সদস্য, ও শিশু সুরক্ষা কমিটির সদস্যদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকি ও জাতীয় শিশু দিবস-২০২১ পালিত হয়েছে। গত ১৭ মার্চ ঋষিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে প্রধান শিক্ষিক জেরিন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্কুলকমিটির সহ-সভাপতি মো: আবুল হাসান।

অনুষ্ঠানের শুরুতে সভাপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকি ও জাতীয়শিশু দিবস-২০২১ অনুষ্ঠানেরশুভউদ্বোধন ঘোষনাকরেন।

পরে (বি.বি.সি-২) প্রোগ্রাম অফিসার প্রবাল সাহার (অর্ক) পরিচালনায় বক্তব্য রাখেন, ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের পক্ষে শেফার্ড প্রদীববল্লভ, ব্রাঞ্চম্যানেজারআর,এম,সি.পি, সামূয়েল কস্তা (বিবিসি-২ প্রোগ্রামঅফিসার) ও ঋষিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমানের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন।

প্রধানঅতিথি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের প্রচন্ড ভালোবাসতেন।বঙ্গবন্ধু বাংলাদেশের সকল মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য নিজের জীবনউৎসর্গ করেছেন। আমাদেরপরবর্তী প্রজন্মকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমানের অবদানের কথা জানাতে হবে, এটা আমাদের সকলের বড় দায়িত্ব।তিনি বর্তমান প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনার নানা উন্নয়নমূখী কর্মকার্ন্ড তুলে ধরেন।

সভাপতির বক্তব্যে জেরিন সুলতানা বলেন, জাতিরপিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমানের অবদান না থাকলে আমরা এত সুন্দর সোনার দেশ পেতাম না। শেখমুজিবুর রহমানআমাদের জন্য অনুপ্রেরনা।তিনি এদেশের মানুষদের অপরিসিম ভালোবেসেছেন আর এই ভালোবাসার ফলেই নিজেকে উৎস্বর্গ করেছিলেন। বাংলাদেশের আরেকটা নাম হলো বঙ্গবন্ধু।

অনুষ্ঠানে গ্রামের মোড়ল,স্থানীয় প্রশাসনেরকর্মকর্তাবৃন্দ ওএলাকার গন্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।পরে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগীতার আয়োজন করা হয় ও বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরন করা হয়।






Shares