Main Menu

আলহাজ্ব এড. হুমায়ন কবীর সারাজীবন জনবান্ধব মানুষ এবং রাজনীতিবিদ হিসেবে গণমুখী রাজনীতি করে গেছেন —মোকতাদির চৌধুরী এমপি

+100%-

র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, আলহাজ্ব এড, হুমায়ন কবীর জনবান্ধব মানুষ এবং রাজনীতিবিদ হিসেবে গণমুখী রাজনীতি করেছেন। মানবিক গুণাবলীতে তিনি মানুষের সাথে সম্পর্ক রাখতেন। ছাত্রজীবন থেকে শুরু করে জীবনের নানা অধ্যায়ে আমার সাথে সুসম্পর্ক ছিল, আমি উনাকে ভুলতে পারি না। তিনি মুরুব্বী সহ সকল মানুষের সাথে শ্রদ্ধা ভালোবাসায় ব্যতিক্রমী হৃদতায় মিশে থাকতেন। দুর্দিনে কাউকে ছেড়ে না যাওয়ার বিশেষ বৈশিষ্ট্য উনার ছিল। মহান মুক্তিযুদ্ধে তরুণ যুবাদের সংগঠিত করে সাহসিকতার সাথে যুদ্ধ করেছেন। শিক্ষানুরাগী হিসেবে শিক্ষার প্রতি ভালোবাসায় তিনি অনন্য অবদান রেখে গেছেন। মানবিক গুণ সম্পন্ন একজন জননেতা হিসেবে তিনি সকলের কাছে স্মরনীয় হয়ে থাকবেন। তিনি সকলকে আলহাজ্ব এড. হুমায়ুন কবীরের রূহের মাগফেরাত কামনায় দোয়া করার আহবান জানান।

শনিবার বিকেলে স্থানীয় সুর সম্রাট আলাউদ্দিন খা পৌর মিলনায়তনে হুমায়ুন- নায়ার ফাউন্ডেশনের উদ্যোগে সাবেক উপমন্ত্রী জননন্দিত নেতা আলহাজ্ব এড. হুমায়ুন কবীরের স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা মেয়র ও হুমায়ুন- নায়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মিসেস নায়ার কবির সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের সভাপতি এনায়েত কবীর বাবু। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক পৌর চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার সদর উপজেলা চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলিও, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও এফবিসিসিআই- এর পরিচালক আলহাজ্ব আজিজুল হক, জেলা আইনজীবি সমিতির সভাপতি এড. সফিউল আলম লিটন, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি।
সাংবাদিক আল আমীন শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠানে পরিবারের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করে বক্তব্য রাখেন এড. কামরুজ্জামান অপু।

আলহাজ্ব এড. হুমায়ুন কবীরের স্মৃতি চারণ করে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুজিবুর রহমান বাবুল, বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহিদ খান লাভলু, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম ভূইয়া, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মহিউদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক এড. মাহবুবুল আলম খোকন, পৌর কাউন্সিলর আলহাজ্ব ফেরদৌস মিয়া, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু হোরায়রাহ, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল প্রমুখ।

অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পৌরসভা মসজিদের ইমাম মাওলানা হাফেজ মোরশেদ কামাল, দোয়া পরিচালনা করেন পাইকপাড়া জামে মসজিদের পেশ ইমাম মুফতি হাদিয়াতুল্লাহ নূর। অনুষ্ঠানে আলহাজ্ব এড. হুমাযূন কবীরের প্রতি বিনম্র শ্রদ্ধায় ১ মিনিট নীরবতা পালন করা হয়।






Shares