Main Menu

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিদ্যালয়ে উপস্থিতি বৃদ্ধিকরণের লক্ষ্যে

ব্রাহ্মণবাড়িয়ায় দুই প্রাথমিক বিদ্যালয়ে নৌকা বিতরণ ও সাঁকো উদ্বোধন

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিদ্যালয়ে উপস্থিতি বৃদ্ধিকরণের লক্ষ্যে বুধবার সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের সীতানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও তালশহর পূর্ব ইউনিয়নের সোনাসার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নৌকা বিতরণ ও বাঁশের সাঁকো উদ্বোধন করা হয়েছে।

সীতানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে তিতাস নদীর পাড়ে প্রধান অতিথি হিসেবে দুটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে চারটি নৌকা হস্তান্তর করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস। পরে প্রধান অতিথি সীতানগর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিদ্যালয়ে আসা-যাওয়ার সুবিধার জন্য একটি বাঁশের সাঁকো উদ্বোধন করেন।

সুহিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাদ হোসেন হাজারী আঙ্গুরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা শিক্ষা অফিসার আবদুস সামাদ আকন্দ, সদর বিআরডিবির চেয়ারম্যান এম.এ.এইচ মাহবুব আলম, উপজেলা সহকারী শিক্ষা অফিসার শফিকুল ইসলাম, আবুল হাসনাত মো. জহিরুল ইসলাম, সদর উপজেলা শিক্ষা কমিটির সদস্য মো. বাহারুল ইসলাম মোল্লা।

অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাঈমা সুলতানা, ইউপি সদস্য আনোয়ারা বেগমসহ বিদ্যালয়ের শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সীতানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাঈমা সুলতানা বলেন, সীতানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাড়ে ৫শ শিক্ষার্থী রয়েছে। বর্ষাকালে সীতানগর ও কাশীনগর গ্রামের রাস্তা পানিতে ডুবে যাওয়ায় গ্রাম দুটির দুই শতাধিক শিক্ষার্থী স্কুলে আসা-যাওয়া করতে দুর্ভোগে পড়ে। স্কুলের শিক্ষার্থীদের জন্য নৌকা দেয়ায় ও বাঁশের সাঁকো নির্মাণ করে দেয়ায় শিক্ষার্থীদের যাতায়ত ভোগান্তি লাঘব হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস বলেন, বিদ্যালয়ের শিক্ষার্থীদের যাতায়ত ভোগান্তি দূর করার জন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে দুটি বিদ্যালয়ে ৪টি নৌকা ও একটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বাঁশের সাঁকো নির্মাণ করে দেয়া হয়েছে। এতে বিদ্যালয় দুটিতে শিক্ষার্থীদের উপস্থিতি বাড়বে বলে আশা প্রকাশ করেন তিনি।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares