Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় তথ্যমেলা ২০১৮ অনুষ্ঠিত

+100%-

“তথ্যই শক্তি: জানবো, জানাবো, দুর্নীতি রুখবো” শ্লোগানকে সামনে রেখে জেলা প্রশাসন, ব্রাহ্মণবাড়িয়ার সহযোগিতায় ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও সচেতন নাগরিক কমিটি (সনাক), ব্রাহ্মণবাড়িয়া এর আয়োজনে ১২ সেপ্টেম্বর ২০১৮ তারিখ বুধবার ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের অংশগ্রহণে শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত ভাষা চত্বর, ব্রাহ্মণবাড়িয়ায় দিনব্যাপি তথ্যমেলা অনুষ্ঠিত হয়।

তথ্যমেলার শুভ উদ্বোধন করেন তথ্যমেলার প্রধান অতিথি ব্রাহ্মণবাড়িয়া জেলার জেলা প্রশাসক রেজয়ানুর রহমান। সনাক সভাপতি জেসমিন খানমের সভাপতিত্বে তথ্যমেলার অনুষ্ঠান শুরু হয়। স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠায় তথ্য অধিকার আইন: সেবাদানকারী কর্তৃপক্ষ ও নাগরিক সমাজের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রেজয়ানুর রহমান বলেন স্বচ্ছতা, জবাবদিহিতা এবং সুশাসন প্রতিষ্ঠায় তথ্য অধিকার আইন ২০০৯ অনেক সুযোগ সৃষ্ঠি করেছে। তিনি বলেন তথ্য অধিকার আইন ছাড়াও বর্তমানে আমরা তথ্য প্রযুক্তি র মাধ্যমে বিভিন্ন তথ্য জেনে থাকি এবং সরকার তথ্যের অবাধ প্রবাহ সৃষ্ঠির মাধ্য প্রতিটি প্রতিষ্ঠানে সেবা নিশ্চিত করছে।

বিশেষ অতিথির বক্তব্যে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির বলেন বর্তমান তরুণ সমাজ বিশেষত ছাত্র ছাত্রীদের তথ্য সম্পর্কে জানতে হবে এবং তথ্য অধিকার আইন সম্পর্কে জানা এবং সচেতন হওয়ার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য প্রদান করেন ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ শওকত হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার বণিক এবং সিনিয়র এএসপি সদর সার্কেল আবু সাঈদ। অতিথি হিসেবে আরও বক্তব্য প্রদান করেন গভ: মডেল গার্লস স্কুলের প্রধান শিক্ষিকা নাঈমা জান্নাত এবং তথ্য অধিকার আইন বিষয়ক বক্তব্য প্রদান করেন সহকারী তথ্য অফিসার দীপক চন্দ্র দাস। আলোচনা সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন সনাক সদস্য জয়দুল হোসেন এবং আলোচনা অনুষ্ঠান সঞ্চালনা করেন সনাক সদস্য মোহাম্মদ আরজু।
দিনব্যাপি তথ্যমেলায় কুইজ প্রতিযোগিতা, দুর্নীতিবিরোধী কার্টুন প্রদর্শনী, তথ্যমেলার স্টলে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের প্রাতিষ্ঠানিক তথ্য ভান্ডার উপস্থাপন ও প্রশ্নোত্তর পর্ব, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্য এবং স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।প্রেস বিজ্ঞপ্তি






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares