Main Menu

নানা আয়োজনে প্রথম আলোর ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় শনিবার নানা আয়োজনের মধ্য দিয়ে প্রথম আলোর ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে প্রথম আলোর পাঠক সংগঠন বন্ধুসভা সকালে একটি ভালো কাজ ও বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভালো কাজ হিসেবে শনিবার সকাল ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়া শহরের কালীবাড়ি মোড়, টি এ রোড, মঠেরগোড়া, জাতীয় বীর আবদুল কুদ্দুস মাখন মুক্তমঞ্চ ও পৌর আধুনিক সুপার মার্কেট এলাকায় ধূমপানের কুফল প্রসঙ্গে পথচারী বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে সচেতন হওয়ার আহবান জানান। এসময় বন্ধুরা ধুমপানের কুফল সংক্রান্ত একটি লিফলেট বিতরণ করেন।

শনিবার সকাল ১০টা থেকে বেলা একটা পর্যন্ত ধূমপায়ী মানুষকে ধূমপান ত্যাগ করতে অনুরোধ জানান। প্রায় প্রায় দুই শতাধিক ধূমপায়ী মানুষ বন্ধুদের কাছে ধূমপান ছেড়ে দেওয়ার অঙ্গীকার করেন। সুজন মিয়া, জয়নাল আবেদীন ও সেলিম মিয়া বলেন, আমরা ধূমপানের কুফল ও ক্ষতিকারক দিকগুলো জানি। তবে আজকের পর থেকে আর ধূমপান করব না। এসময় পথচারী মানুষ বন্ধুসভার সদস্যদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকীর জন্য শুভেচ্ছা জানান।

দুপুর তিনটায় ব্রাহ্মণবাড়িয়ার নিয়াজ মুহাম্মদ ফারুকি পার্কে পাঠক সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বন্ধুরা। এতে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোপানুল ইসলাম,আইনজীবী নাসির মিয়া, যমুনাটেলিভিশনের ঢাকা কার্যালয়ের জেষ্ঠ্য প্রতিবেদক শরিফুল ইসলাম খান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবীর হোসেন, সাংবাদিক আবদুন নূর, বাহারুল ইসলাম মোল্লা,মাসুক হৃদয়, মনিরুজ্জামান পলাশ, ইউনাইটেড কলেজের উদ্যােক্তা পরিচালক শাহিন মৃধা ও হারুনুর রশিদ, প্রথম আলোর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি শাহাদৎ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

বন্ধুসভার সভাপতি লিমন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আকিল মাহমুদ। বক্তারা প্রথম আলোকে পত্রিকার পাশাপাশি একটি সামাজিক প্রতিষ্ঠান দাবি করে এর সাফল্য কামনা করেন। আগামী দিনে সত্য প্রকাশে প্রথম আলো পত্রিকাকে আরও বেশি আগ্রনী ভূমিকা পালনের আহবান জানান বক্তারা।
সাংস্কৃতি অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন বন্ধু মিম, শারমিন, জান্নাত, সাব্বির। গান পরিবেশন করেন বন্ধু নবনিতা রায় বর্মন ও স্নিগ্ধা আলম।

ফ্যাশন শোতে অংশ নেন বন্ধু সোহান, সাব্বির ও মিম। অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন বন্ধুসভার সভাপতি লিমন ভূঁইয়া।

প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে পুরো পার্ক জুড়ে ছিল উৎসবমুখর পরিবেশ। অনুষ্ঠানে বিপুল পরিমান দর্শকের সমাগম হয়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares