Main Menu

এড. মাহবুবুল আলম খোকন এর “মা” শাহানা বেগম আর নেই। সামাজিক দূরত্ব মেনে ৪টি জানাযা অনুষ্ঠিত।

+100%-
মুহাম্মদ রফিকুল ইসলামঃ- ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জেলার বারের সিনিয়র আইনজীবী আলহাজ্ব এড. মাহবুবুল আলম খোকন ও জেলা বারের সভাপতি এড. শফিউল আলম লিটন এর রত্নগর্ভা  মা শাহানা বেগম (৭৮) আর আমাদের মাঝে নেই। তিনি আজ ০৩ জুলাই শুক্রবার সকাল ৫ ঘটিকায় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ০৫নং ওয়ার্ডের মধ্যপাড়ার নিজ বাসভবনে শেষনিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। এর আগে ২০০৯ সালে এড. মাহবুবুল আলম খোকন এর পিতা আলহাজ্ব নূরুল আলম ৭৬ বয়সে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি ০৬ ছেলে, ১ মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
এড. মাহবুবুল আলম খোকন এর রত্নগর্ভা মা শাহানা বেগমের ইন্তেকালে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ, সেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ, জেলা বিএনপি, জেলা ইসলামী ফ্রন্ট, যুবসেনা, ছাত্রসেনা ও জেলা জাতীয়পার্টির নেতৃবৃন্দ সহ জেলার সর্বস্তরে শোকের ছায়া নেমে এসেছে। এড. মাহবুবুল আলম খোকন এর মায়ের মৃত্যুর খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমেসহ সর্বস্তরে নিমিষেই ছড়িয়ে পড়লে সকাল থেকেই আওয়ামী লীগ, বিএনপি, ইসলামী ফ্রন্ট, যুবসেনা, ছাত্রসেনা ও জাতীয়পার্টির নেতৃবৃন্দগন সহমর্মিতা জানাতে এড. মাহবুবুল আলম খোকনের মধ্যপাড়াস্থ বাসায় ছোটে যান। এসময় নেতৃবৃন্দগন শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়ে বলেন, এড. মাহবুবুল আলম খোকন এর মা মরহুমা শাহানা বেগম দেশের একজন রত্নগর্ভা মা। নেতৃবৃন্দ বলেন,   সমাজে এমন মা খুজে পাওয়া দুষ্কর। যার সন্তানেরা সদাসর্বদা দেশের মানুষের কল্যাণে কাজ করছে। নেতৃবৃন্দ মরহুমার আত্মার মাগফিরাত কামনা করে মরহুমার জন্য জান্নাত কামনায় দয়াময় প্রভুর দরবারে প্রার্থনা করেন।
মহুমার নামাজে জানাযা জুম’আ নামাজের পরে শেরপুর ঈদগাহ মাঠে জেলার বিভিন্ন রাজনৈতিক, আইনজীবী ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিসহ সর্বসাধারণের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়। তবে করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে সদর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ সেলিম উদ্দিন আগত মুসল্লীদের সামাজিক দূরত্ব বজায় রেখে দাড়াতে অনুরোধ করলে সীমিত মুসল্লীদের অংশগ্রহণে ৪টি জানাযা অনুষ্ঠিত হয়। জানাযা শেষে শেরপুরের কবরস্থানে মরহুমাকে দাফন করা হয়।