Main Menu

আশা সামাজিক উন্নয়নে উল্লেখযোগ্য ভুমিকা রাখছে :: জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান

+100%-

“আশার সামাজিক কর্মকান্ড প্রশংসার দাবীদার, সংস্থাটি সামাজিক উন্নয়নে উল্লেখযোগ্য ভুমিকা রাখছে” বলেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলার জেলা প্রশাসক জনাব রেজওয়ানুর রহমান।

ব্রাহ্মণবাড়িয়া শহরের পশ্চিম মেড্ডাস্থ স্স্থংাটির জেলা কার্যালয়ে সংস্থার কার্যক্রম পরিদর্শন উপলক্ষ্যে আয়োজিত চিকিৎসা সহায়তা ও ঋণ বীমা প্রদান অনুষ্টানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

আশার জেলা ব্যবস্থাপক জনাব আব্দুল আহাদের সভাপতিত্বে অনুষ্টিত উক্ত অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মনবাড়িয়া সদর উপজেলার নির্বাহী অফিসার জনাব জান্নাতুল ফেরদৌস, সহকারী কমিশনার (ভুমি) জনাব মোঃ সোহেল রানা, স্বনির্ভর ব্রাহ্মণবাড়িয়া এর পরিচালক জনাব এস এম শাহীন, এছাড়াও আশার আরএম মোঃ নজরুল ইসলাম, সিবিএম নুরে আলম চৌধুরী, এএসই জুবায়ের ইবনে সাঈদ’সহ সংস্থার সুবিধা ভোগী সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য রাখেন আশা ব্রাহ্মণবাড়িয়ার (ভাদুঘর) জেলার সিডিএম জনাব মোঃ কামাল মিয়া চৌধুরী, অনুষ্টানটি পরিচালনা করেন আশার সিনিয়র ব্রাঞ্চ ম্যানেজার বাবু চন্দন কুমার দেব।

উক্ত অনুষ্ঠানে ৮ জন সদস্যকে সিজারিয়ান ডেলিভারী/ইউটেরাস অপারেশনের জন্য ১৮৫০০ টাকা অফেরতযোগ্য চিকিৎসা অনুদান, ১জন সদস্যর স্বামীকে (স্ত্রীর মৃত্যু জনিত কারনে) ২৬৩৭৩ টাকা ঋণ মওকুফের প্রত্যায়ন পত্র প্রদান করা হয়।

প্রধান অতিথি জনাব রেজওয়ানুর রহমান, উপস্থিত আশার কয়েকজন সদস্যর সাথে খোলা মেলা আলোচনা করেন, তাদের ব্যক্তিগত জীবন যাত্রা ও আশার কার্যক্রমের খোজ খবর নেন।

“ব্যক্তি সংঘ খাতে ১ম সর্বোচ্চ কর দাতা” নির্বাচিত হওয়ায় তিনি আশাকে অভিনন্দন জ্ঞাপন করেন। সভাপতি জনাব মোঃ আব্দুল আহাদ সংক্ষিপ্ত বক্তৃতায় বলেন, আশার নিজস্ব আয় থেকে নানা বিধ সামাজিক সেবা মুলক কাজকর্মের অংশই হচ্ছে এই চিকিৎসা অনুদান প্রদান ও ঋণ বীমা দাবী পরিশোধ। চলতি বছরে ব্রাহ্মণবাড়িয়া জেলায় ১৯৩ জন সদস্যকে ৫৭৯০০০ টাকা চিকিৎসা অনুদান পদান করা হয়েছে। বিভিন্ন প্রকার ক্যানসার, টিউমার, হার্ট অপারেশন ইত্যাদি রোগ, সদস্যর ধরন, চিকিৎসা ব্যয় ইত্যাদি বিবেচনা করে একজন সদস্যকে সর্বোচ্চ ১০০০০০ টাকা পর্যন্ত অনুদান প্রদানের বিধান আছে সংস্থার। এছাড়াও সারা দেশে ঋণ কার্যক্রমের পাশাপাশি আশার বন্যা পরিস্থিতিতে চিকিৎসা সামগ্রী ও সুদ মুক্ত ঋণ বিতরন, শীত বস্ত বিতরন, বিনা মূল্যে চুক্ষু চিকিৎসা শিবির, ফিজিওথেরাপী ক্যাম্প, প্রাথমিক শিক্ষা শ্িক্তশালী করন কর্মসুচী ইত্যাদি সামাজিক কার্যক্রম চালু আছে।প্রেস রিলিজ






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares