Main Menu

করোনা সচেতনতায় যুক্তরাষ্ট্রে বিলবোর্ডে হযরত মুহাম্মদ (সা.) এর বাণী

+100%-

চীনের উহান থেকে সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে করোন ভাই’রাস। প্রা’ণঘা’তী এই ভাই’রাসে মৃ’ত্যুপুরীতে পরিণত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪০ হাজার ৫৬৫ জন মা’রা গেছেন এবং আক্রা’ন্তের সংখ্যা ৭ লাখ ৬৪ হাজার ৩০৩ জন। করোনার প্রাদু’র্ভাব কমাতে বিভিন্ন প্রচারণার মাধ্যমে মানুষকে সচেতন করছে দেশটি।

এর মধ্যে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরে বিলবোর্ডে হযরত মুহাম্মদ (স.)-এর বাণী ব্যবহার করে প্রচারণা অনেকের নজর কেড়েছে। যা এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। একটি বিলবোর্ডে হাদিসের বরাত দিয়ে লেখা হয়েছে- রাসুলুল্লাহ (সা.) বলেছেন, ”সং’ক্রা’মক রোগের সময় তোমরা বারবার হাত ধোও, সং’ক্রা’মিত এলাকায় প্রবেশ করো না এবং সং’ক্রা’মিত এলাকা থেকে বাইরে যেও না।”

বিলবোর্ডটির উদ্যোক্তা গেইনপিস নামক একটি সংগঠন। এটি যুক্তরাষ্ট্রের ইলিনয় ভিত্তিক একটি অলাভজনক ইসলামী সংস্থা। সংস্থাটি যাত্রা শুরু করে ২০০৮ সালে। করোনা ভাই’রাসে সবচেয়ে বেশি আক্রা’ন্ত মার্কিন যুক্তরাষ্ট্র। ইতিমধ্যেই সাড়ে সাত লাখ আক্রা’ন্ত পার হয়ে গেছে দেশটিতে। মৃ’ত্যু পার হয়েছে ৪০ হাজার। একই সঙ্গে আশ’ঙ্কাজনক হারে বেকা’রত্ব বরণ করে নিয়েছে প্রায় দেড় কোটি মানুষ।






Shares