Main Menu

আরিয়ান খান: শাহরুখ খানের ছেলে আরিয়ান চার সপ্তাহ পর কারাগার থেকে ছাড়া পেলেন

+100%-

শাহরুখ খানের ছেলে আরিয়ান খান চার সপ্তাহ পর মুম্বাইয়ের আর্থার রোড কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন। একটি ক্রুজ শিপে পার্টি থেকে মাদক মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছিল।

মুক্তির সময় কারাগারের বাইরে গণমাধ্যমের প্রতিনিধিরা ভিড় করে ছিলেন। সেই সঙ্গে নিরাপত্তার জন্য মোতায়েন করা হয়েছিল পুলিশ।

তবে কারাগার থেকে বেরিয়েই দ্রুত একটি গাড়িতে উঠে পড়েন আরিয়ান খান এবং সেখান থেকে চলে যান।

তিনদিন ধরে শুনানি শেষে গত বৃহস্পতিবার আরিয়ান খানের জামিন মঞ্জুর করে বোম্বে হাইকোর্ট। তবে জামিনের কাগজপত্র না পাওয়ায় তাকে আরও একদিন অতিরিক্ত কারাগারে কাটাতে হয়।

জামিনের ক্ষেত্রে তাকে ১৪টি শর্ত দেয়া হয়েছে।

শনিবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ কারাগার কর্তৃপক্ষের কাছে জামিনের কাগজপত্র দেয়া হলে আরিয়ান খান ছাড়া পান।

আরিয়ান খানের জন্য এক লাখ রূপির বেল বন্ডে স্বাক্ষর করেছেন শাহরুখ খানের প্রথম দিকের ছবিগুলোর সহ-শিল্পী এবং কোলকাতা নাইটস রাইডার্স টিমের সহ-মালিক জুহি চাওলা।

আদালতের বাইরে জুহি চাওলা গণমাধ্যমকে বলেছিলেন, ”আমি খুবই খুশী যে, সব কিছুর শেষ হয়েছে এবং আরিয়ান খুব তাড়াতাড়ি ঘরে ফিরছে। সবার জন্য এটা স্বস্তি এনেছে।”

মুম্বাইয়ের উপকূলে সমুদ্রে ভাসমান একটি ক্রুজ শিপে নিষিদ্ধ মাদক নিয়ে চলা এক পার্টি থেকে ২৩-বছর বয়সী আরিয়ান খানকে গ্রেপ্তার করা হয় ২রা অক্টোবর।

এনসিবির কর্মকর্তারা ২রা অক্টোবর ওই ক্রুজ শিপে হানা দেয়। ওই জাহাজে নিষিদ্ধ মাদক আছে গোপন সূত্রে এ খবর পেয়ে তারা সেখানে অভিযান চালায়। আরিয়ান খান ওই জাহাজে ওঠার আগে তাকে তল্লাশি করা হয় এবং জিজ্ঞাসাবাদ করা হয়। পরে এনসিবি তাকে হেফাজতে নেয়।

এর পরদিন তাকে গ্রেপ্তার করা হয়। প্রথমদিকে তাকে এনসিবির দপ্তরে হেফাজতে রাখা হয়েছিল, পরে তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

নারকোটিকস কন্ট্রোল ব্যুরো (এনসিবি) “অবৈধ মাদক রাখা, সেবন করা ও বিক্রি সংক্রান্ত” আইনের আওতায় তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করে।

আরিয়ান খান তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন।

তার আইনজীবী আদালতে বারবার বলেন যে শাহরুখ পুত্র আরিয়ান খানের কাছে কোন নিষিদ্ধ মাদক পাওয়া যায়নি, এবং “তিনি কোন মাদক সেবন করেছেন তার স্বপক্ষেও কোন তথ্যপ্রমাণ পাওয়া যায়নি”।

মাদক সংক্রান্ত মামলার শুনানি হয় এমন একটি বিশেষ আদালত অক্টোবর মাসে দু’বার আরিয়ান খানের জামিনের আবেদন প্রত্যাখ্যান করার পর তার আইনজীবীরা মুম্বাই হাইকোর্টের দ্বারস্থ হন। এই মামলায় অভিযুক্ত আরও দু’জনের জামিনের আবেদনও বিশেষ আদালত প্রত্যাখ্যান করেছে।

মুম্বাই হাইকোর্ট দু’পক্ষের পেশ করা যুক্তি দু’দিন ধরে শোনার পর আরিয়ান খানের জামিন মঞ্জুর করে।






Shares