Main Menu

ব্রাহ্মণবাড়িয়ার হিজরারা আর বিয়ের গাড়ি আটকাবেনা, তাদের জন্য হচ্ছে শিল্পী গোষ্ঠী, পার্লার (ভিডিও)

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় হিজরা জনগোষ্ঠির জীবনযাত্রার মান উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ সুপার মো: মিজানুর রহমান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো: ইকবাল হোসাইন, সহকারী পুলিশ সুপার মো: আবু সাঈদ সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা।

মতবিনিময় সভায় এলাকার শতাধিক হিজরা অংশ নেয়।

এতে হিজরা জনগোষ্ঠির প্রতিনিধিরা সরকারী চাকুরী সহ নানা ক্ষেত্রে তাদের অংশ গ্রহণ নিশ্চিত করার দাবি জানালে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে জীবনমান উন্নয়নে বিভিন্ন ক্ষেত্রে সুযোগ সুবিধা প্রদানের আশ্বাস দেওয়া হয়।

এ সময় পুলিশ সুপার বলেন, বিয়ের গাড়ি আটক করে ও বিয়ে বাড়িতে গিয়ে অনাকাঙ্খিত পরিবেশের সৃষ্টি না করে হিজরাদের কর্মসংস্থানের দিকে আসা উচিত। পুলিশের পক্ষ থেকে হিজরাদের সহায়তা দেয়া হবে। এ সময় বেশ কয়েকজন হিজরা বিয়ে বাড়িতে নাচ গান করে তারা আনন্দ পান এবং এটি ঐহিত্যগতভাবে চলে আসছে জানালে পুলিশ সুপার বলেন , যদি আপনারা নাচ গান করতে চান তবে তা করতে পারবেন তবে তা হবে প্রচলিত শিল্পীদের মত। আপনাদের আমরা প্রশিক্ষণ দেব। আপনারা হারমোনিয়াম, তবলাসহ আনুষাঙ্গিক যন্ত্রপাতি নিয়ে বিয়ে বাড়িতে যাবেন পরিবেশনা করতে। তখন লোকজনই আপনাদের নিয়ে যাবে।

এসময় পুলিশ সুপার আরো বলেন, আমরা আপনাদের নিয়ে একটি পার্লার করার কথা চিন্তা করছি। সেখানে আপনারা শুধু কাজই করবেন না। আপনাদের মালিকানায়ও অংশীদার করা হবে। পাশাপাশি সেলাইখানা করার কথাও জানান পুলিশসুপার।

পরে তাদেরকে উপহার সামগ্রী প্রদান করা হয়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares