Main Menu

ব্রাহ্মণবাড়ীয়া-৫ আসনের সীমানা নির্ধারণে রুল

+100%-

ডেস্ক ২৪: ব্রাহ্মণবাড়ীয়া-৫ সংসদীয় আসনের সীমানা নির্ধারণে সলিমগঞ্জ ও বড়িকান্দি ইউনিয়নকে কেনো অন্তর্ভুক্ত করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ এক রিট শুনানী শেষে এ রুল জারি করেন।

রুলে আগামী চার সপ্তাহের মধ্যে নির্বাচন কমিশনকে জবাব দিতে বলা হয়। আদালতে রিট পিটিশনারের পক্ষে শুনানী করেন অ্যাডভোকেট আব্দুল্লা আল বাকী।

এর আগে গত ২৫ আগস্ট ব্রাহ্মণবাড়ীয়া-৫ সংসদীয় আসনের সীমানা নির্ধারণের গেজেটকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন নবীনগর উপজেলার সাবেক সংসদ সদস্য কাজী মো. আনোয়ার হোসেন।

রিটের বিবরণে বলা হয়, ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে নবীনগর উপজেলার সলিমগঞ্জ ও বড়িকান্দি ইউনিয়নকে ব্রাহ্মণবাড়ীয়া-৬ নির্বাচনী এলাকা হিসেবে ঘোষণা করেন নির্বাচন কমিশন।

উল্লেখিত, দু’টি ইউনিয়নের জনগণ ব্রাহ্মণবাড়ীয়া-৫ সংসদীয় আসনে নির্বাচনী এলাকার দাবী করে ইসি বরাবর আপত্তি উত্থাপন করেন। যার পরিপ্রেক্ষিতে ইসি খসড়া সংসদীয় আসনের গেজেটে ব্রাহ্মণবাড়ীয়া-৫ সংসদীয় নির্বাচনী এলাকায় দু’টি ইউনিয়নকে অন্তর্ভুক্ত করা হয়।

কিন্তু নির্বাচন কমিশন তাদের চূড়ান্ত গেজেট নোটিফিকেশনে পুনরায় ২০০৮ সালের ন্যায় ব্রাহ্মণবাড়ীয়া-৬ সংসদীয় আসন ঘোষণা করে। যার পরিপ্রেক্ষিতে গেজেটটি চ্যালেঞ্জ করে এই রিটটি দায়ের করা হয় বলে জানিয়েছেন আইনজীবী আব্দুল্লা আল বাকী।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares