Main Menu

বাঞ্ছারামপুরে কৃমিনাশক ট্যাবলেট খেয়ে ১১ শিক্ষার্থী অসুস্থ

+100%-
ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে কৃমিনাশক ট্যাবলেট খেয়ে ১১ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উপজেলার ছয়ফুল্লাকান্দি ইউনিয়নের মধ্যনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। অসুস্থ শিক্ষার্থীদের মধ্যে ৫ শিক্ষার্থীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এরা হচ্ছে ৫ম শ্রেণীর  ছাত্রী মুক্তা মনি, ২য় শ্রেণীর ছাত্রী রানী আক্তার, রেশমী আক্তার, বিথী আক্তার ও উর্মি আক্তার।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও শিক্ষার্থীদের অভিভাবক সুত্রে জানা গেছে,  গত রবিবার থেকে উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের ৫৯ হাজার শিক্ষার্থীকে ৭ দিনব্যাপী কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর কার্যক্রম শুরু হয়। এর অংশ হিসেবে গতকাল মঙ্গলবার সকাল ১০টায় মধ্যনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ান শিক্ষকগন।
হাসপাতালে অসুস্থ্য রানী আক্তার বলেন, সকাল ১০টায় ম্যাডাম (শিক্ষিকা) আমাকে একটি ট্যাবলেট খাওয়ায়। এর কয়েক মিনিট পরেই আমি বেঞ্চ থেকে পড়ে যাই।
এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জোহা আক্তার বলেন, ‘কৃমি নাশক ট্যালেট খাওয়ানোর পর এক শিক্ষার্থী অসুস্থ বোধ করে। পরে আরো কয়েকজন অসুস্থ হয়। তাদের মাথায় পানি দিয়ে হাসপাতালে পাঠানো হয়েছে।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান বলেন, অতিরিক্ত গরম ও খালি পেটে ট্যাবলেট খেলে অসুস্থ হওয়ার সম্ভাবনা থাকে।
এ ব্যাপারে সিভিল সার্জন ডাঃ সরফরাজ খান চৌধুরীর সাথে কথা বলার জন্য কয়েকদফা মোবাইল ফোনে চেষ্টা করা হলেও ফোনটি বন্ধ পাওয়া যায়।



« (পূর্বের সংবাদ)



Shares