Main Menu

পূবালী ব্যাংকের চেয়ারম্যানসহ ৮ পরিচালকের পদ শূন্য ঘোষণা করেছে হাইকোর্ট

+100%-

দুই শতাংশ শেয়ার না থাকায় পূবালী ব্যাংকের চেয়ারম্যানসহ আট পরিচালকের পদ শূন্য ঘোষণা করেছে হাইকোর্ট। হাই কোর্টের বিচারপতি এম আর হাসান আজ মঙ্গলবার এই রায় দেন।

আটজন হলেন- চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার এবং পরিচালক মোহাম্মদ ফাইজুর রহমান, আহমেদ শফি চৌধুরী, ফাহিম আহমেদ ফারুক চৌধুরী, এম কবিরুজ্জামান ইয়াকুব, রোমানা শরিফ, সুরাইয়া রহমান, আজিজুর রহমান।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নিয়ম অনুযায়ী ব্যাংকে ন্যূনতম দুই শতাংশ শেয়ার থাকতে হয়। কিন্তু যাদের পদ ঘোষণা করা হয়েছে তাদের কারোই দুই শতাংশ শেয়ার। এ কারণে তাদের পদ শূন্য ঘোষণা করা হয়েছে।

আদালতে আবেদনকারী ব্যাংকের শেয়ার মালিক শফি আহমেদ চৌধুরীর পক্ষে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার সাকেব মাহবুব। অন্যদিকে ব্যাংকের পক্ষে ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী ও ব্যারিস্টার আখতার ইমাম।

এ সম্পর্কে সাকেব মাহবুব জানিয়েছেন, ন্যূনতম দুই শতাংশ শেয়ার না থাকার পরও গত ১৪ বছর ধরে ঐ সব পদে ছিলেন তারা। পূবালী ব্যাংকের নির্বাচন কমিশন গতবছর ১৪ অগাস্ট এই আট পরিচালককে নির্বাচনের অযোগ্য ঘোষণা করে। এরপর তারা ঐ সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে গেলে গত ২০ অগাস্ট কমিশনের সিদ্ধান্ত স্থগিত করা হয়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares