Main Menu

বাংলাদেশির উপর হামলা : থমথমে বোস্টন

+100%-
বোস্টন ম্যারাথনে হামলার পর আরব বংশোদ্ভূত সন্ত্রাসবাদী মনে করে এক বাংলাদেশির উপর হামলা করেছে দুর্বৃত্তরা। এতে গুরুতর আহত হয়েছেন ফারুক আহমেদ নামের ওই বাংলাদেশি প্রকৌশলী। সোমবার বোমা হামলার ৮ ঘণ্টা পর নিউইয়র্কের ব্রঙ্কসের মেলরোজ এলাকায় তার উপর হামলা হয়।

এদিকে আল জাজিরার খবরে বলা হয়, শুক্রবার যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, বোস্টনে হামলাকারীরা আপন দুই ভাই। তারা চেচনিয়ার অধিবাসী। এরা হচ্ছেন জোকার এ জারনিয়েভ (১৯) ও তার বড় ভাই টামেরলান জারনিয়েভ (২৬) ।

এদের মধ্যে টামেরলান বৃহস্পতিবার রাতে পুলিশের গুলিতে নিহত হয়েছেন। আর জোকারকে ধরতে বোস্টনের উপশহর ওয়াটারটাউনে ব্যাপক অভিযান চালাচ্ছে পুলিশ। তার সন্ধানে  ঘরে ঘরে তল্লাশি চালানো হচ্ছে। এমতাবস্থায় বোস্টনে থমথমে অবস্থা বিরাজ করছে।

বৃহস্পতিবার বোস্টনের এমআইটি ক্যাম্পাসে সন্ত্রাসীদের গুলিতে এক পুলিশ কর্মকর্তা নিহত। পরে সন্ত্রাসীদের ধাওয়া করতে গিয়ে পুলিশ বুঝতে পারে যে, এরাই বোস্টনে হামলাকারী। পুলিশ তাদের পিছু নিলে উভয়ের মধ্যে গোলাগুলিতে একজন নিহত হয়েছেন। অন্যজনকে ধরতে অভিযান চালিয়ে যাচ্ছে পুলিশ।

গত সোমবার বোস্টনে ম্যারাথন দৌড় প্রতিযোগিতার ফিনিশিং লাইনের কাছে পরপর দুটি বিস্ফোরণে তিন জন নিহত হয়। আহত হয় অন্তত ১৭৬ জন, যাদের বেশ কয়েক জন এথনো হাসপাতালে রয়েছেন।






Shares