Main Menu

শুভ জন্মদিন “ইমরান হাশমি” (হাশমি সম্পর্কিত জানা-অজানা তথ্য)!!!!

+100%-

HabibRahman-1458839824-a7b0e1a_xlargeশুভ জন্মদিন ইমরান হাশমি। খুব বড় ধরনের সুপারস্টার না হলেও হাশমি আমার খুব প্রিয় একজন অভিনেতা।
মিডিয়ায় সিরিয়াল কিসার ও তার সিনেমার গান জনপ্রিয় হওয়ার কারনে বিখ্যাত হলেও পাশাপাশি সে একজন দারুন অভিনেতা। ব্যাক্তিগত ভাবে আমার প্রিয় সিনেমাঃ আওয়ারপন, জান্নাত, ওয়ান্স আপওন এ টাইম ইন মুম্বাই, মার্ডার ২, দা ডার্টি পিকচার। আজ এই প্রিয় অভিনেতার ৩৭তম জন্মদিনে তার সম্পর্কে কিছু জানা-অজানা তথ্য দিলামঃ

◆নামঃ ইমরান আনোয়ার হাশমি (নিক নেইম Emmy। মিডিয়ায় কয়েক মাসের জন্য আসল নাম “ফারহান হাশমি” ব্যাবহার করেছিলেন , শেষে ইমরান হাশমি রাখেন)

-জন্মসালঃ ২৪ মার্চ ১৯৭৯, উচ্চতাঃ ৫.৮”

◆বাবা আনোয়ার হাশমি এবং মা মাহেররা হাশমি। বাবা মুসলিম এবং মা একজন রোমান ক্যাথলিক। হাশমির একমাত্র বড় ভাইঃ ক্যালভিন হাশমি।

◆ উল্লেখযোগ্য সিনেমাঃ
Murder (2004), Aashiq Banaya Apne (2005), Gangster (2006), Awarapan (2007), Jannat (2008) , Raaz 2 (2009), Once Upon a Time in Mumbaai(2010), The Dirty Picture (2011) , Hamari Adhuri Kahani (2015)

◆হাশমি পরিচালক-প্রযোজক মহেশ ভাট ও মুকেশ ভাটের ভাগ্নে। অভিনেত্রী আলিয়া ভাট, পরিচালক মহিত সুরি এবং অভিনেত্রী পূজা ভাট এর কাজিন।

◆হাশমি মুম্বায়ের “স্যদেনহাম কলেজ” ও “ইউনিভার্সিটি অফ মুম্বাই” থেকে গ্রাফিক এবং এনিমেটেডের উপর পড়া লেখা করেছেন।

HabibRahman-1458839866-e0094e6_xlarge

◆হাশমি প্রায় ৬ বছরের সম্পর্কের পর প্রেমিকা “পারভিন সাহানি” কে ২০০৬ ডিসেম্বরে মুসলিম বিবাহ্‌ রীতি অনুযায়ী বিয়ে করেন। ২০১০ সালে তাদের ছেলে সন্তান জন্ম হয়, নামঃ আয়ান হাশমি।

◆ইমরান হাশমির একমাত্র ছেলে আয়ান ক্যান্সার থেকে সুস্থ হওয়া নিয়ে “The Kiss of Life: How A Superhero and My Son Defeated Cancer’ নামে একটি বই প্রকাশ করতে যাচ্ছেন।

◆সিনেমায় অভিনয় করার আগে ডিনো মরিয়া ও বিপাশা বসু অভিনীত “রাজ” সিনেমায় এসিস্টেন্ট ডিরেক্টর ছিলেন। ২০০৩ সালে সিনেমা “ফুটপাথ” এর মাধ্যমে ডেবিউ করেন এবং এই পর্যন্ত ৩৩ সিনেমায় অভিনয় করেছেন।

◆হবিঃ বই পড়া ও টিভি দেখা। বলিউডে প্রিয় অভিনেতাঃ সঞ্জয় দত্ত।

◆হাশমির মতে তার বেস্ট অনস্ক্রিন কিসঃ জ্যাকুলিন ফারনান্দেজ এবং ওরস্ট (বাজে) অনস্ক্রিন কিসঃ মল্লিকা শেরাওয়াত :p

◆সিনেমা “গ্যাংস্টার” এর জন্য প্রথম ফিল্মফেয়ারে নেগেটিভ রোলে নমিনেশন এবং “ওয়ান্স আপওন এ টাইম ইন মুম্বাই” ও “সাংহাই” এর জন্য সেরা পাশ্ব অভিনেতা হিসেবে ফিল্মফেয়ারে নমিনেশন পান।

◆আপকামিং সিনেমাঃ
Azhar (2016) , Raaz 4 (2016)

◆কারান জোহার এর প্রযোজনায় “Badtameez Dil” নামে একটি সিনেমায় হাশমি অভিনয় করার কথা ছিল, লিড এক্ট্রেস হিসেবে প্রথমে কারিনা ও পরে দীপিকার অভিনয়ের কথা ছিল কিন্তু “Ungli” সিনেমার ভরাডুবির পর কারান জোহার এই প্রজেক্ট বাদ দেন।

সিনেমায় তাকে বিভিন্ন আপত্তিজনক/নেগেটিভ/প্লেবয় টাইপ চরিত্রে দেখা গেলেও ব্যাক্তিগত জীবনে সে সম্পূর্ণ ভিন্ন। অনেক নতুন অভিনেত্রীদের সাথে কাজ করলেও তার বিরুদ্ধে কোন স্কেন্ডেল নেই, নেই কোন কনট্রোভার্সিও। আর বিগত কয়েক বছরে একের পর এক ফ্লপ মুভির কারনে বর্তমানে ইমরান হাসমির ক্যারিয়ার প্রায় হুমকির মুখে, একজন ফ্যান হিসেবে একটাই চাওয়া সে আজেবাজে সিনেমা করা থেকে বিরত থেকে ভাল কাজ করে যাক।






Shares