Main Menu

৭ সপ্তাহে পাল্টে ফেলুন জীবনের দৃষ্টিভঙ্গি!

+100%-

THINK
৭ সপ্তাহে পাল্টে ফেলুন জীবনের দৃষ্টিভঙ্গি!

সবাই জীবনকে পরিবর্তন করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হয়। কিন্তু কেউই তার প্রতিজ্ঞা ধরে রাখতে পারে না। এর প্রধান কারণ হল জীবন পরিবর্তনের সঠিক উপায় তাদের জানা নেই। জীবনকে পরিবর্তন করতে চাইলে প্রথমত দৃষ্টিভঙ্গি ও চিন্তা-চেতনার মধ্যে পরিবর্তন আনতে হবে। কিন্তু দৃষ্টিভঙ্গির পরিবর্তন কিভাবে সম্ভব? ৭ সপ্তাহে আপনি চাইলে আপনার দৃষ্টিভঙ্গির মধ্যে ব্যপক পরিবর্তন আনতে পারেন। তার জন্য আপনাকে নিচের নির্দেশনাগুলো অনুসরণ করতে হবে।

১ম সপ্তাহঃ কৃতজ্ঞতাবোধ
সাতটি জিনিসের নাম লিখুন যেগুলোর প্রতি আপনি কৃতজ্ঞ। তারপর প্রত্যেক দিন কোন না কোন জিনিসের প্রতি কৃতজ্ঞ থাকার চেষ্টা করুন। কৃতজ্ঞতাবোধ আপনার দৃষ্টিভঙ্গিকে পরিবর্তন করে দিবে।

২য় সপ্তাহঃ সাহস
সাতটি জিনিষের নাম লিখুন যেগুলোকে আপনি ভয় পান। প্রত্যেক দিন ভয়কে জয় করার জন্য চেষ্টা চালিয়ে যান। সাত দিনের মধ্যেই আপনার ভয় দূর হয়ে যাবে, আপনি সাহস নিয়ে পথ চলতে পারবেন।

৩য় সপ্তাহঃ অঙ্গীকার
ভয়কে জয় করার ফলে ও কৃতজ্ঞ থাকার অভ্যাস করায় যে ৭ টি গুন আপনার মধ্যে তৈরি হয়েছে তার একটা তালিকা তৈরি করুন। এই গুনগুলোকে নিজের মধ্যে ধারণ করে পথচলার জন্য অঙ্গীকার করুন।

৪র্থ সপ্তাহঃ বিশ্বস্ততা
বিশ্বস্ত হতে চাইলে কিংবা অন্যের ভাল চাইলে আপনাকে কিছু জিনিস ত্যাগ করতে হবে। এরকম সাতটি জিনিসের নাম লিখুন যেগুলো আপনি ত্যাগ করতে প্রস্তুত। প্রত্যেক দিন একটি করে অভ্যাস ত্যাগ করতে থাকুন। দেখবেন খুব শীঘ্রই আপনি অন্য সবার বিশ্বস্ত হয়ে পড়েছেন।

৫ম সপ্তাহঃ আস্থা
নিজের প্রতি ও অন্যের প্রতি যে সাতটি বিষয়ে আপনি আস্থা রাখতে পারেন তার একটা তালিকা তৈরি করুন। প্রতিদিন এ আস্থাগুলোকে আরো বেশি পাকাপোক্ত করার চেষ্টা চালিয়ে যান।

৬ষ্ঠ সপ্তাহঃ বিশ্বাস
নতুন সাতটি বিশ্বাসের নাম লিখুন যেগুলো আপনার মধ্যে ইদানিং তৈরি হয়েছে। বিশ্বাসগুলোকে শক্তিশালী করার জন্য নিজের সাথে নিজেকে প্রত্যেকদিন যুদ্ধ করতে হবে। সাত দিনের মধ্যে আপনার প্রতিটি বিশ্বাস আপনাকে শক্তিশালী করে তুলবে।

৭ম সপ্তাহঃ সম্মান
সাত জন মানুষের নাম লিখুন যাদেরকে আপনি সবচেয়ে বেশি সম্মান করেন। প্রত্যেক দিন তাদের প্রতিটি কাজ অনুসরণ করুন। নিজেকে তাদের মত করে তৈরি করার চেষ্টা চালিয়ে যেতে হবে। যদি সাত সপ্তাহ এ অনুশীলনগুলো চালিয়ে যেতে পারেন আপনার দৃষ্টিভঙ্গি পুরোপুরি পাল্টে যাবে। আর সাথে সাথে পাল্টে যাবে আপনার জীবন। নতুন বছরে আপনি হয়ে যাবেন নতুন এক মানুষ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares