Main Menu

রোজায় পানাহার করলে বেত্রাঘাত-জেল ও বহিষ্কার সৌদিতে

+100%-
বুধবার থেকে সৌদি আরবে শুরু হয়েছে পবিত্র রমজান। মূলত মঙ্গলবার দিবাগত রাতে তারাবিহ নামাজের পর থেকে পাল্টে গেছে সৌদি আরবের দৃশ্যপট। মসজিদে মসজিদে তারাবিহ নামাজ আদায়ের মাধ্যমে রমজানকে স্বাগত জানিয়েছেন মুসল্লিরা।

রমজান ঘিরে মার্কেটেও উপচে পড়া ভীড়। সবাই সেহরি ও ইফতারির জন্য বিশেষ কেনাকাটা করছে। সৌদি আরবে রমাজনের পবিত্রতা রক্ষার জন্য এদেশে অবস্থানরত প্রবাসীদেরও বিশেষ তাগিদ দেওয়া হয়েছে । কেউ রমজানের পবিত্রতা লঙ্গন করলে তাকে বহিষ্কারের কথা পর্যন্ত বলা হয়েছে।

রমজানের পবিত্রতা রক্ষার্থে হিন্দু-মুসলমান-খ্রীস্টান-ইহুদী সবার জন্য দিনের বেলা জনসম্মুখে পানাহার সম্পূর্ণ নিষেধ করা হয়েছে। কোনো বিদেশি দিনের বেলা জনসম্মুখে পানাহার করলে তাকে সৌদি আরব থেকে বহিষ্কারও করা হতে পারে।

সম্প্রতি এমন খবর প্রকাশ করে গালফ নিউজ। এ বিষয়ে সৌদি আরবের জাতীয় দৈনিক আল ওয়াতান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্ধৃতি দিয়ে লিখেছে, ‘কারো ক্ষেত্রে জনসম্মুখে পানাহারের অভিযোগ প্রমাণিত হলে তাকে আইনগত শাস্তির ভোগ করতে হবে।এতে আরো বলা হয়েছে, ‘শাস্তির মধ্যে রয়েছে- জেল, বেত্রাঘাত অথবা উভয়টি এমনকি সৌদি আরব থেকে বহিষ্কারও করা হতে পারে।’

এ বিষয়ে রাস্তায় নজরদারি করতে সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশ দেওয়া হয়েছে। তাদের সঙ্গে থাকবে গোয়েন্দারা। এ সিদ্ধান্ত সবার বেলায় প্রযোজ্য হবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares