Main Menu

ইলিয়াস আলী নিখোঁজ হওয়ার ঘটনার প্রতিবাদে নিউ ইয়র্কে বিক্ষোভ সমাবেশ

+100%-
হাকিকুল ইসলাম খোকন : বাপ্‌স নিউজ : নিউইয়র্ক থেকে : ইলিয়াস আলী নিখোঁজ হওয়ার ঘটনার প্রতিবাদ জানিয়ে যুক্তরাষ্ট্র বিএনপি নিউ ইয়র্কে বিক্ষোভ  সমাবেশ করেছে । গত বুধবার (বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল ৭টায়) নিউ ইয়র্কে জ্যাকসন হাইটসের খাবার বাড়ি রেস্টুরেন্টের সামনে তারা এ বিক্ষোভ করে। নিউইয়র্কের জ্যাকসন হাইটসে এই বিক্ষোভে শতাধিক বিএনপি নেতা কর্মীরা অংশ নেন। বিক্ষোভে বক্তারা অবিলম্বে ইলিয়াস আলীকে ফিরিয়ে দেওয়ার দাবি জানান।

N_Y___BNP___Eleyas___SaKiL___1

বক্তারা বলেন, আওয়ামী লীগ সরকারের সময়ে খুন, গুম, হত্যা রাহাজানি এক নিত্যনৈমিত্তিক চিত্র হয়ে দাঁড়িয়েছে। সরকারকে দায়ী করে তারা বিরোধীদের নির্মূলে সরকারের এই খুন, গুম, হত্যা রাহাজানিকে  নাৎসি বর্বরতার সঙ্গে তুলনা করেন। এদিকে যুক্তরাষ্ট্র বিএনপি নেতা শরাফত হোসেন বাবু ও বেলাল মাহমুদ, জাতিসংঘ মহাসচিব ও স্টেট ডিপার্টমেন্টে ইলিয়াস আলী নিঁখোজ হওয়ার প্রতিবাদে স্মারকলিপি দিয়েছেন বলে তারা জানান। ইলিয়াস আলীর কিছু হলে তা সরকারের পতনের কারণ হবে। গুম, জুলুম, হত্যা, নির্যাতন দিয়ে বর্তমান সরকারের করুণ পরিণতি ঠেকানো যাবে না। এর সঙ্গে জড়িতদের মানবতাবিরোধী ট্রাইব্যুনালে বিচার করার ঘোষণা দেন তারা। সমাবেশে জাতিসংঘ ও নিউইয়র্ক কনসুলেটের সামনে পরবর্তী বিক্ষোভের ঘোষণ‍া দিয়েছেন ।

N_Y___BNP___Eleyas___SaKiL___2

জিল্লুর রহমান জিল্লু বলেন, “বিএনপিকে নেতৃত্ব শূন্য করতে একের পর এক নেতা কর্মীকে গুম করে হত্যা করা হচ্ছে। একই ধারাবাহিকতায় ইলিয়াস আলীকেও গুম করেছে সরকারের গোয়েন্দা বাহিনী।” তিনি বলেন, “স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার বিরোধী দলীয় নেতা-কর্মীদের হত্যা করার জন্য গোয়েন্দা সংস্থাতে বিশেষ গুমবাহিনী খুলেছে।” তিনি অবিলম্বে ইলিয়াস আলীকে খুঁজে বের করে বিএনপির নেতাকর্মীদের কাছে ফিরিয়ে দেয়ার দাবি জানান। অন্যথায় প্রবাস থেকে বাংলাদেশে রেমিটেন্স পাঠানো বন্ধসহ কঠোর কর্মসূচির হুমকি দেন তিনি।

N_Y___BNP___Eleyas___SaKiL___3

এসময় যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লুর নেতৃত্বে উপস্থিত ছিলেন বিএনপি নেতা ইলিয়াস মাস্টার, আব্দুল কুদ্দুস, আশরাফ উদ্দিন ঠাকুর,  মোঃ হেলাল উদ্দিন, আবুল কাশেম, আজমল হোসেন কুনু, এমদাদুল হক কামাল, আবু সাইদ আহমদ (সাইদ), মিল্টন ভূইয়া, সৈয়দুল হক, আজাদ বাকের, ফারুক হোসেন মজুমদার, আহ্বাব হোসেন খোকন, মোঃ গিয়াস উদ্দিন, আজিমুর রহমান বোরহান, মাহমুদুর রহমান চৌধুরী, আবুল হাসেম শাহদাত, মোঃ আনোয়ার হোসেন,  ফিরোজ আহমেদ, ওমর ফারুক, আতিকুল হক আহাদ, মাহফুজুর রহমান, শফিকুর রহমান দুলাল, আবদুস সবুর, রেজাউল আজাদ ভূইয়া, শাহানা খানম, মোঃ শাহাদাৎ হোসেন রাজু, ইকবাল আনসারী, আনোয়ারুল হক লেবু, অ্যাডভোকেট কাইয়ুম চৌধুরী, মহিবুর রহমান চেয়ারমান, সেবুল খান মাহবুব, মোহাম্মদ আলী রাজা, এবাদ চৌধুরী, মেহবুব খান, বিলাল আহমেদ চৌধুরী, মোবারক হোসেন অঞ্জন, বাসেত রহমান, কয়েস আহমদ চৌধুরী, ওয়াহেদ আলী মণ্ডল, ফখরুল ইসলাম, মোঃ বসির উদ্দিন, ওয়েছ চৌধুরী, মাজহারুল ইসলাম জনি, ইমদাদ রহমান তরফদার, সৈয়দ এনাম আহমেদ, মিজবাউ জামান, সৈয়দ নোমান, মোঃ আলী হোসেন আলী, আশিক আল মাহমুদ, মোঃ মিসবাউজ্জামান, ফারুক আহমেদ, খাদেমুল মুল্ক, মেজবা উদ্দিন মুনির, আবু সাইদ আহমদ ও মেহবুবু খান প্রমুখ।






Shares