Main Menu

‘নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস শেখান নইলে ৩০ লাখ শহীদের সঙ্গে বিশ্বাসঘাতকতা হবে’

+100%-

ডেস্ক ২৪::একুশে পদক প্রাপ্ত দেশ বরেণ্য নাট্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকের বলেন, ‘আমাদের নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস শেখাতে হবে। নইলে মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ ও হাজার মা-বোনের ইজ্জতের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হবে। আমাদের সন্তানদেরকে স্বর্ণোজ্জ্বল অতীতের কথা বলতে হবে। সেই অতীত আদর্শের পথে নতুন প্রজন্মকে উজ্জীবিত করালে আমরা দেখতে পাবো নতুন সূর্যোদয়’।
তিনি আজ শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা পরিষদ মিলনায়তনে ‘নবীনগরের কথা’ নামে একটি সাপ্তাহিক পত্রিকার প্রকাশনা উৎসবে ওই পত্রিকাটির সম্পাদক মন্ডলীর সভাপতি হিসেবে উদ্বোধকের বক্তৃতায় উপরোক্ত কথা বলেন। ‘বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে প্রতিজ্ঞ’ এই অঙ্গিকার নিয়ে নবীনগর উপজেলা থেকে এই পত্রিকাটি আত্মপ্রকাশ করেছে।  
পত্রিকাটির প্রকাশনা উৎসবে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল।
পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক গৌরাঙ্গ দেবনাথ অপুর সঞ্চালনায় প্রকাশনা উৎসবে সভাপতিত্ব করেন বিশিষ্ট লেখক ও গবেষক অধ্যাপক শ্যামা প্রসাদ ভট্টাচার্য। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বিটিভির প্রযোজক শিশু সাহিত্যিক আলী ইমাম চৌধুরী ও সময় টেলিভিশনের বার্তা প্রধান দেশ বরেণ্য সাংবাদিক তুষার আবদুল্লাহ।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নবীনগরের উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু শাহেদ চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া থেকে প্রকাশিত সাপ্তাহিক গতিপথ-এর সম্পাদক জাবেদ রহিম বিজন, অ্যাডভোকেট সুধাংশু রঞ্জন সাহা। প্রকাশনা উৎসবে পত্রিকাটির তিন সেরা লেখককে সম্মাননা দেওয়া হয়।






Shares