Main Menu

শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উৎসব পালিত

+100%-

এস.এ.রুবেল  //  ব্রাহ্মনবাড়িয়ার নবীনগরে  যথাযোগ্য মর্যাদায় ধর্মীয় ভাবগাম্ভীর্য এর মধ্য দিয়ে ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উৎসব ও বর্ণাঢ্য শোভাযাত্রা পালিত হয়। ভক্তদের বিশ্বাস মর্ত্যরে মনুষ্যলোকে বদ্ধ জীবের পথ প্রদর্শক হিসেবে ভগবান শ্রীকৃষ্ণ আর্বিভূত হন যুগে যুগে।
আজ বুধবার ২৮/৮  আন্তর্জাতিক কৃষ্ঞ ভাবনামৃত সংগ ( ইসকন) এর উদ্যোগে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালন করা হয়। এ উপলক্ষ্যে এক বর্ণ্যঢ্য শোভাযাত্রা শ্রী শ্রী কালিবাড়ী মন্দির, সদরের পশ্চিম পাড়ার লোকজন লোকনাথ আশ্রম ও মধ্যপাড়ার হিন্দু সমপ্রদায় হরি সভা  থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ধর্মীয় আলোচনা সভা, কীর্ত্তন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও দেশ জাতির মঙ্গল কামনায় শ্রী শ্রী গীতা যজ্ঞ ও প্রার্থনার মাধ্যমে অনুষ্ঠান গুলোর সমাপ্তি ঘোষনা করা হয়।

অপর দিকে ভোলাচংয়ে ভগবান শ্রী কৃষ্ঞের শুভ জন্মাষ্টমী তিথী উপলক্ষ্যে সমবেত র‌্যালী ও প্রার্থনার আয়োজন করা হয়। জন্মাষ্টমী উৎযাপন পরিষদ কমিটি শ্রী শ্রী কৃষ্ঞ মন্দির প্রাঙ্গনে র‌্যালীর আয়োজন করেন। র‌্যালীতে ডাক ডোল পিটিয়ে সহস্রাধিক নারী পুরুষ কৃষ্ণ নাম জপে এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।
তাছারা ও ভোলাচং ঝষি সমপ্রদায়ের প থেকে কালি মন্দির থেকে একটি র‌্যালী বের হয়।

এছারা  আলমনগর গ্রামের সনাতন ধর্মাবলীর অনুসারীরা শ্রী শ্রী ভক্ত লতা নাম হট্র সংঘের উদ্দ্যোগে  সকালে ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী  উপলক্ষ্যে সমবেত র‌্যালী বের করেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares