Main Menu

২রা  জুলাই বিশিষ্ট  সাংবাদিক-কলামিষ্ট বুদ্ধিজীবী আনিস আহমেদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী

+100%-
মিঠুু সুত্রধর পলাশ,  নবীনগর  প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার কৃতি সন্তান,সাবেক রয়টার্স  ব্যুরো চীফ বিশিষ্ট সাংবাদিক কলামিস্ট বুদ্ধিজীবী মরহুম আনিস আহমেদ অপুর দ্বিতীয়  মৃত্যুবার্ষিকী। ২০১৮ সালের ২রা  জুলাই তিনি হূদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন।
আনিস আহমেদ অপু তার চাকরির জীবন শুরু করেন বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) দিয়ে তিনি বাসসের ব্যাুরো চীফ, পরবর্তীতে  আন্তর্জাতিক সংবাদ সংস্থা রয়টার্সের বাংলাদেশের ব্যাুরো চীফের দায়িত্বে দীর্ঘদিন ছিলেন।
 তিনি পেশাটাকে এতই ভালোবাসতেন তিনি রয়টার্স থেকে অবসর গ্রহনের পর ও মৃত্যুর পুর্বের দিন পর্যন্ত ডেইলি অবজারভার এর চ নির্বাহী সম্পাদকঃ  হিসাবে দায়িত্ব পালন করেছেন।
কিন্তু ২০১৮ সালের ২রা জুলাই ইং তারিখে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন, তার মৃত্যুতে শোকাভিভূত হয়ে পড়েন দেশের বিশিষ্ট সাংবাদিক কলামিষ্ট ও সম্পাদক বৃন্দ।
আনিস আহমেদ (অপু) সবচেয়ে বেশী ভালোবাসতেন উনার নিজ জন্মস্হান নবীনগরকে তাই নিজ এলাকার উন্নয়ন ও অসহায় দরিদ্র মানুষের কল্যাণে নিজ অর্থায়নে বয়স্কদের জন্য ভাতা সহ রাস্তাঘাট নির্মানে এলাকায় একজন অরাজনৈতিক ও সাদা মনের মানুষ হিসাবে পরিচিত ছিলেন।
উল্লেখ্য থাকে যে  মরহম  আনিস আহমেদ অপু এশিয়ার প্রথম শিশু কিশোর ম্যাগাজিন কিশোর বাংলার নির্বাহী সম্পাদকঃ ও দি ডেইলি অবজারভার এর সিনিয়র সাংবাদিক জনাব কৌশিক আহম্মেদ এর পিতা।





Shares