Main Menu

ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলায় ছয় দিন ব্যাপি কৃষি প্রযুক্তি ও ফলদ বৃক্ষ মেলা

+100%-

naবৃহত্তর কুমিল্লা প্রাচীন কাল থেকেই শিক্ষা, সংস্কৃতি ও কৃষি ক্ষেত্রে এগিয়ে রয়েছে। এটি আমাদের এ অঞ্চলের ঐতিহ্যও বটে। এর মধ্যে নবীনগর উপজেলাটি উল্লেখযোগ্য। নবীনগর উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে ২৫ জুলাই হতে ৩০ জুলাই/১৬ পর্যন্ত নবীনগর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে কৃষি প্রযুক্তি ও ফলদ বৃক্ষ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় সরকারী ও বেসরকারী নার্সারি স্টল সাজিয়ে বিভিন্ন প্রকারের ফল ও বৃক্ষের চারা প্রদর্শন করেছেন।

প্রধান অতিথি হিসেবে মেলা উদ্ভোদন করেন-ফয়জুর রহমান বাদল, সংসদ সদস্য, নবীনগর উপজেলা। তিনি বলেন-গাছ আমাদের পরম বন্ধু। সেটি ফল গাছই হউক আর কাঠের গাছই হউক। তিনি আরো বলেন সুস্থ্য থাকার জন্য আমাদের সকলকে দৈনিক ১১৫-১২৫ গ্রাম ফল খেতে হবে। এ চাহিদা মিটানোর জন্য উপজেলার বিভিন্ন খালি জায়গায় ফলের গাছ রোপন করার জন্য উপস্থিত সকলকে আহবান জানান। এর আগে প্রধান অতিথি মেলার রেলিতে অংশগ্রহন করেন। তিনি নবিনগর উপজেলায় একটি সবজি হিমাগার স্থাপন করবেন বলে সকলকে আশ্বাস দিয়েছেন।
ফলদ বৃক্ষ মেলার আলোচনা অনুষ্ঠান পরিচালনা করেন এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন, মোহাম্মদ আবু তাহের, উপজেলা কৃষি অফিসার, নবীনগর। মেলার উদ্ভোদনী অনুষ্ঠানে সভাপতি হিসেবে বক্তৃতা রাখেন- মোহাম্মদ আজিজুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা, নবীনগর। বিশেষ অতিথি ছিলেন-ইঞ্জিনিয়ার শামছুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান, নবীনগর, উপজেলা ভাইস চেয়ারম্যান মোশারফ হোসেন সরকার, পৌর আওয়ামীলীগ সভাপতি বোরহান উদ্দিন। এ ছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাংবাদিক এবং উপজেলার বিশিষ্ট্য গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।প্রেস রিলিজ






Shares