Main Menu

পৌর মেয়রের মানবিকতায় প্রাণ ফিরে পেলো এক দরিদ্র শিশু

+100%-

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর সভার মানবিক মেয়র এ্যাডভোকেট শিব শংকর দাসের মানবিকতায় প্রাণ ফিরে পেলেন এক হতদরিদ্র পরিবারের গুরুত্বর আহত এক শিশু। গতকাল বৃহস্পতিবার দুপুরে নবীনগর থানার প্রবেশ মুখে নির্মানাধীন গেইটের সংস্কার কাজ চলাকালীন অবস্থায় তৈরী করা র্গতে পড়ে সাড়ে চার বছররে এক শিশু র্দুঘটনায় গুরুত্বর আহত হয়। এসময় শিশুটির পেটে লৌহার রড ডুকে যায়। বিথী আক্তার নামে আহত চার বছরের শিশুটি উপজেলার শ্যামগ্রাম ইউনয়িনরে শাহবাজপুর গ্রামের হতদরিদ্র মো. বিল্লাল মিয়ার মেয়ে। গুরুত্বর আহত শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেলে নেওয়ার পরার্মশ দেন চিকিৎসক। ঠিক ওই মুহুর্তে বাচ্চাটির পরিবারের লোকজন গতভম্ব হয়ে যায়। কি করবে ভেবে উঠতে পারে না।

সে সময় দরিদ্র পরিবারের বাচ্চাটির চিকিৎসার হাত বাড়িয়ে দেন মানবিক পৌর মেয়র এড.শিব শংকর দাস। তিনি তাৎক্ষনিক চিকিৎসকের সাথে পরামর্শ করে নিজ উদ্যোগে এম্বোলেন্স ভাড়া করে বাচ্চাটির উন্নত চিকিৎসার জন্য কুমিল্লায় পাঠান। এছাড়াও বাচ্চাটির পরিবারের লোকজনদের কাছে তিনি নগদ ৫ হাজার টাকা তুলে দেন। বিষয়টি স্থানীয় জনসাধারণেল মনে দাগ কাটে। আহত শিশুটির পরিবার কান্না জড়িত কন্ঠে জানান, মেয়র শিব শংকর আমাদের মাইয়াডার নতুন জীবন দিছে। আমরা দোয়া করি আল্লা তারে নেক হায়াত দন করুক।

বিষয়ে নবীনগর পৌরসভার মেয়র এড. শিব শংকর দাস বলেন, একজন মানুষ হিসেবে আমি এই শিশুটির চিচিকিৎসার দায়িত্ব হাতেনিয়েছে। একজন জনপ্রতিনিধি হিসেবে এটা আমার কর্তব্য। কিন্তু কান্ডজ্ঞাণ হিন ঠিকাদার বছরের পর বছর কাজ না করে জনগুরুত্বপুর্ণ রাস্তার পাসের জায়গাটি এই ঝুকিপুর্ণ অবস্থায় ফেলে রেখেছে,সে কেমন মানুষ। আমি থানা প্রশাসন কে ওই ঠিকাদারের বিষয়ে ব্যবস্থা নিতে অনুরোধ করবো।






Shares