Main Menu

নৌ-অ্যাম্বুলেন্স সেবা থেকে বঞ্চিত হাওরের মানুষ

+100%-

ambulanceস্বাস্থ্য ডেস্ক- ২২ জুলাই, ২০১৬: ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের নৌ-অ্যাম্বুলেন্সটি ইঞ্জিন ত্রুটির কারণে ১৯৯৮ সাল থেকে বিকল হয়ে বুড়ি নদীর তীরে লঞ্চঘাটে টারমিনালের পাশে পড়ে আছে। ইতোমধ্যে অ্যাম্বুলেন্সের ভিতরের মূল যন্ত্রাংশ চুরি হয়ে গেছে।

উপজেলার হাওর এলাকার মেঘনা, তিতাস ও বুড়ি নদীর তীর ঘেঁষা প্রত্যন্ত অঞ্চলে বসবাসরত জনসাধারণের মধ্যে কেউ অসুস্থ হলে নৌকা বা ট্রলারের জন্য ভোর পর্যন্ত অপেক্ষা করতে হয়। হার্ট অ্যাটাক, মস্তিষ্কে রক্তক্ষরণ, দুর্ঘটনা কিংবা গর্ভবতী মায়েদের জরুরি ভিত্তিতে হাসপাতালে আনা-নেওয়ার জন্য কাগজে কলমে দুইটি নৌ অ্যাম্বুলেন্স থাকলেও বর্তমানে দুটিই অচল। গরিব ও অসহায় রোগীদের জরুরি চিকিৎসাসেবা পেতে জেলা সদর কুমিল্লা বা রাজধানী ঢাকায় নেওয়ার পয়সা না থাকায় বিনাচিকিৎসায় বাসায় পড়ে থাকতে হয়। সচ্ছল পরিবারের সদস্যদের অতিরিক্ত অর্থ ব্যয় করে প্রাইভেট অ্যাম্বুলেন্স বা অন্য কোনো যানবাহনের মাধ্যমে নিয়ে যেতে হয়।

উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ইউনূস আলী জানান, অ্যাম্বুলেন্সটির বর্তমান অবস্থা সম্পর্কে কর্তৃপক্ষকে জানানো হয়েছে।






Shares