Main Menu

নাসিরনগরে ভিজিএফের চাল কালো বাজারে বিক্রি:: সত্যতা পেয়েছে তদন্ত কমিটি।

+100%-

অনিয়ম-660x330মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর, ব্রাহ্মণবাড়িয়াঃ- জেলার নাসিরনগর উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের হত দরিদ্রদের মাঝে বিতরনের জন্য সরকারী ভাবে বরাদ্দ দেওয়া ভি জি এফের চাউল কালো বাজারে বিক্রি ও ওজনে কম দেওয়ার অভিযোগে সত্যতা পায় তদন্ত কমিটি।

উপজেলা নির্বাহী অফিসার ও তদন্ত কর্মকর্তা চৌধুরী মোয়াজ্জম আহাম্মদ এ ঘটনার সত্যতা স্বীকার করেন। তিনি জানান এ বিষয়টি মাননীয় মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী এডঃ মোঃ ছায়েদুল হক কে অবগত করা হয়। মন্ত্রী এ বিষয়ে আইন গত ব্যবস্থা গ্রহণের ও নির্দেশ দেন।

জানা গেছে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকার ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের ১৮৩৩ জন হত দরিদ্রের মাঝে মাথা পিছু ২০কেজি করে বিতরনের জন্য ৩৬ মেঃ টন ৬৫০ কেজি চাল বরাদ্দ দেন। কিন্তু অত্র ইউনিয়নের সচিব নারায়ন চন্দ্র বিশ্বাস ও চেয়ারম্যান এ,টি,এম মোজাম্মেল হক সরকার (মুকুল) ট্যাক অফিসার মোঃ শাজাহান ভূইয়া কে অনুপস্থিত রেখে স্থানীয় খাদ্য গুদাম থেকে ১৫ মেঃ টন চাল কালো বাজারে বিক্রি করে দেয়। তা ছাড়া কিছু সংখ্যক লোকের মাঝে মাথা পিছু ২০ কেজির পরিবর্তে ১০/১২কেজি চাউল বিতরন করে। পড়ে ঐ খটনা পত্র পত্রিকায় লেখালেখি হলে টনক নড়ে প্রসাশনের। শুরু হয় তদন্ত। বেরিয়ে আসে আসল রহস্য।

মাননীয় মন্ত্রীর নির্দেশ থাকার পরও কেন এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে না জানতে চাইলে নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী মোয়াজ্জম আহমদ এ প্রতিনিধিকে জানান, অচিরেই এ বিষয়ে আইন গত ব্যবস্থা গ্রহণ করা হবে।






Shares