Main Menu

নবীনগর পূর্বাঞ্চল মহেশ রোডের কাজলীয়ার সেতুটি এখন মরণ ফাঁদে পরিণত

+100%-
মিঠু সূত্রধর পলাশ, নবীনগর থেকে::ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলা পূর্বঞ্চল শিবপুর ইউনিয়নের কাজলীয়া গ্রামের মাদ্রাসার পশ্চিম পাশে মহেশরোডের খালের উপর নির্মিত সেতুটি  এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। সেতুটির ওপর দিয়ে প্রতিনিয়ত পূর্বাঞ্চলের সাধারণ মানুষ জেলা সদর ও নবীনগর সদরে চলাচল করছেন।চলাচলের একমাত্র ভরসা এই রাস্তাটি।সেতুটি সংস্কারের অভাবে চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে।জীবনের ঝুকি নিয়ে এই সেতু দিয়ে চলাচল করছে এলাকাবাসী।যে কোনো মহুর্তে ঘটে যেতে পারে বড় ধরনের দূর্ঘটনা।
সরেজমিনে গিয়ে জানাযায়,মহেশ রোডের কাজ চলমান রয়েছে। এই সেতুটি অনেক বছর পূর্বে নির্মাণ করা হয়েছিল।সেতুর এক অংশ প্রায় এক বছর পূর্বে ভেঙ্গে গেলে পূণরায় সংস্কার করা হয়।এবার ব্রিজের বাকি অংশ ভেঙ্গে গেলে পূণরায় সংস্কারের অভাবে সেতুটি  ধীরে ধীরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। স্কুল ও কলেজ পড়ুয়া ছাত্রছাত্রীসহ পথচারীরা চলাচল করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছেন।পূর্ব অঞ্চলের সাধারণ জনগনের চলাচলের একমাত্র উপায় এ সেতুটি।
স্থানীয় বাসিন্দারা বলেন, সেতুটি ভেঙে যাওয়ার কারণে এ সড়কের মোটরসাইকেলসহ সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তারপর ও জীবনের ঝুকি নিয়ে অনেকে চলাচল করে যাচ্ছে। যেকোনো মুহূর্তে ঘটে যেতে পারে মারাত্মক দুর্ঘটনা।পূর্ব অঞ্চলের সাধারণ মানুষের যাতায়াতের সুবিধার্থে সেতুটি সংস্কার বা নতুন করে নির্মাণ করা একান্ত প্রয়োজন।
এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মনির বলেন,মহেসরোডের কাজ চলমান রয়েছে।সেতু গুলো নতুন করে নির্মাণ করার জন্য জরিপ করা হয়েছে। আসাকরি খুব দ্রুত কাজ শুরু হবে।পূর্বে সেতুর একটি অংশ ভেঙ্গে যাতায়েতের অনুপযোগী হয়ে পড়েছিল।পরে ব্রিজটির সংস্কার কাজ করা হয়েছিল এবার ও এ সেতুে অপর অংশটি ভেঙ্গে যাতায়েতের অনুপযোগী হয়ে পড়েছে।এ সেতুটি পূণরায় সংস্কারের জন্য ঢাকায় আবেদন করেছি আসা করছি খুব দ্রুত কাজ শুরু হবে।যদি আবেদনটি অনুমোদন হতে লেট হয় তাহলে ব্যাক্তিগত উদ্যোগ থেকে সংস্কার কাজ করে দেব ইনশাআল্লাহ।





Shares