Main Menu

গণটিকাদান কর্মসূচীর প্রথম দিনে বুথগুলোতে টিকা নিতে আসা দীর্ঘ লাইন

নবীনগর উপজেলার ১৫ হাজার মানুষ পাচ্ছে টিকা

+100%-

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর প্রতিনিধি: আজ শনিবার (৭ আগস্ট) সকাল ৯টা থেকে দেশব্যাপী চলছে গণটিকা কার্যক্রমের প্রথম দিন। এই ক্যাম্পেইনের ছয় দিনে সারা দেশে পর্যায়ক্রমে ৩২ লাখ মানুষকে করোনা টিকার প্রথম ডোজ দেয়া হবে।তারই অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় ১৫ হাজার মানুষ টিকা পাবে।
নবীনগর উপজেলায় গণটিকাদান কর্মসূচীর প্রথম দিনে বুথগুলোতে টিকা নিতে আসা লোকজনের দীর্ঘ লাইন দেখা যায়। এ সময় তাদের মধ্যে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলতে দেখা যায় নি। বরং ভিড়ের মধ্যে করোনা বিস্তাররের আশঙ্কাই তীব্র হয়ে উঠেছে।
সকাল ৯টা থেকে টিকাদান কার্যক্রম শুরু হলেও নবীনগর উপজেলার ২১টি ইউনিয়নের ২৮টি টিকা কেন্দ্র সকাল ৭টা থেকেই মানুষজন ভিড় জমাতে থাকেন। প্রতিটি টিকাকেন্দ্রেই মানুষজনের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। বিশেষ করে টিকার জন্য নারীদের আগ্রহ বেশি। কেউ কেউ দুই ঘণ্টা, কেউ আবার তিন ঘণ্টা লাইনে দাঁড়িয়ে অপেক্ষার পর পাচ্ছেন বহুল কাঙ্খিত করোনার টিকা।

এ দিকে সকাল ১১টায় নবীনগর উপজেলা সদর স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা শেষ হয়ে যায়। ইউনিয় টিকা কেন্দ্র গুলিতে টিকা বন্টন হওয়ায় এ সমস্যা হয় বলে জানান আবাসিক মেডিকেল অফিসার ডা. মোশরাক ফারখান্দ জেবিন।

নবীনগর উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মো. হাবিবুর রহমান জানান, এবার আমরা নবীনগর উপজেলার জন্য পনের হাজার ডোজ পেয়েছি। সরকারের নিদের্শনা নির্দেশনায় উপজেলার ২১টি ইউনিয়নের ২৮টি টিকা কেন্দ্রে টিকা বন্টর করে পাঠিয়ে দিয়েছি। সকাল ৯টা থেকে শুরু হওয়া গণটিকাদান ক্যাম্পেইন বিকেল ৩টা পর্যন্ত চলবে। আগে যারা নিবন্ধন করেছেন বা বয়স্ক মানুষজন, তারাই আজকে টিকার প্রথম ডোজ নিতে পারবেন। আবার টিকা আসলে নবীনগর সদরের টিকা কার্যক্রম চালু করবো।






Shares