Main Menu

নবীনগরে ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ ও ৫ জনকে অর্থদন্ড

+100%-

মিঠু সূত্রধর পলাশ, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর তিতাস নদীতে আজ সোমবার দুপুরে থানা পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে পাঁচ হাজার মিটার চায়না ম্যাজিক জাল ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে। এছাড়া মোবাইল কোর্টে ৫ জনকে ১২ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিক,সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসাইন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবুল কাসেম,নবীনগর থানার ইন্সপেক্টর তদন্ত সোহেল রানা সহ ইউনিয়ন চেয়ারম্যান, পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিক জানান, দেশি প্রজাতির মা মাছসহ সব ধরনের মাছের প্রজনন নিরাপদ করতে নিষিদ্ধ কারেন্ট জালের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে। এ ক্ষেত্রে আইন ভঙ্গকারীদের কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।

সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসাইন জানান, উপজেলার তিতাস নদী এলাকায় অভিযান চালিয়ে চায়না ম্যাজিক জাল ও নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। পরে তা আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়।৫ জন জেলে কে মোবাইল কোর্টে ৫টি মামলায় ১২ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এধরণের অভিযান নিয়মিত পরিচালনা করার কথাও জানান তিনি।






Shares