Main Menu

নবীনগরে স্বাস্থ্য কমপ্লেক্সের জানালায় নেই গ্রীল, তিনতলা থেকে পড়ে রোগীর স্বজন গুরুত্বর আহত

+100%-

মিঠু সূত্রধর পলাশ : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলার কারণে তিনতলার জানালা দিয়ে নিচে পরে হাফেজা বেগম (৫০) নামে এক রোগীর স্বজন গুরুত্বর আহত হয়েছেন।

তিনি নবীনগর পৌর এলাকার আলীয়াবাদ গ্রামের মো. মফিজ মিয়ার স্ত্রী। গত ২৭ নভেম্বর রাতে এঘটনা ঘটে। এসময় তিনতলা থেকে নিচে পড়ার পর তার বুকের ও কোমরের দুটি হাড় ভেঙ্গে যায়। বর্তমানে হাফেজা বেগম কে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সরজমিনে গিয়ে স্থানীয় রোগীদের কাছ থেকে জানা যায়, স্বজনকে চিকিৎসা শেষে বাড়ি নিয়ে যাওয়ার জন্য হাফেজা বেগম হাসপাতালে আসেন। রোগীর মালামাল গোছগাছ করার সময় পাশের দেয়ালের জানালায় হাত রাখতেই তিনি তিনতলা থেকে নিচে পড়ে যান। এসময় জানালায় কোন প্রকার গ্রীল ছিলনা,জানালায় একটি কাপড় টানানো ছিলো। আর সেই জানালার পাশেই রোগীর বেড ছিলো। হাফেজা জানালার কাপড়টিতে জানালার গ্রীল আছে ভেবে হাত দিয়ে ভর দিতেই উল্টে হাসপাতালে তিনতলা থেকে নিচে পড়ে যায়। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

রোগীর স্বাজনরা অনেক ক্ষোভ প্রকাশ করে জানান,কতটা দায়িত্বহীন হলে একটি ছোট্ট রুমে ৪টি রোগীর বেড রাখেন এবং রুমের দরাজা,জানালা ও জানালার গ্রীল কিছুই নেই। এমন নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে কিভাবে রোগীরা সুস্থ হবে।

এ বিষয়ে জানাতে উপজেলা স্বাস্থ ও প.প. কর্মকর্তা ডা.মো. হাবিবুর রহমানকে মোঠয়ফোনে ফোন করলে তিনি জানান, সরাসরি কথা বলবেন।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা সিভিল সার্জন ডা.মো. একরামউল্লা বলেন,ঘটনাটির খোঁজ নিয়ে তদন্ত ব্যাবস্থা নেওয়া হবে।






Shares