Main Menu

নবীনগরে সাবেক সংসদ সদস্য শাহ জিকরুল আহমেদ খোকন স্মরণে শোকসভা অনুষ্ঠিত

+100%-

মিঠু সূত্রধর পলাশ : ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসন থেকে নির্বাচিত ১৪ দলীয় মহোজটের সাবেক সংসদ সদস্য, মুক্তিযুদ্ধকালীন কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট শাহ জিকরুল আহমেদ খোকন স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। শোকসভা থেকে যে কোন পরিস্থিতিতে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্বের চেতনাকে সমুন্নত রাখতে সকলের প্রতি উদাত্ত আহবান জানানো হয়েছে।

শনিবার বিকেল ৩টায় নবীনগর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এই শোকসভা অনুষ্ঠিত হয়। ১৪ দলের উদ্যোগে অনুষ্ঠিত ওই বিশাল শোক সভায় সভাপতিত্ব করেন সাবেক সাংসদ ও নবীনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফয়জুর রহমান বাদল।

জাসদের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি সদ্য প্রয়াত জাসদ নেতা এডভোকেট শাহ জিকরুল আহমেদ খোকনের এ স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক তথ্য মন্ত্রী, জাসদের কের্দ্রীয় সভাপতি হাসানুল হক ইনু এমপি।

নবীনগর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা জামালের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন প্রয়াত সাবেক সাংসদ জিকরুল আহমেদের ছোটবোন মাজেদা বেগম, তিন কন্যা ডা. নওশীন আহমেদ, মাহিন আহমেদ, জেরিন আহমেদ।

এছারাও উপস্থিত ছিলেন, জাসদের কেন্দ্রীয় নেতা মনির হোসেন, সাজ্জাদ হোসেন, ওবায়দুর রহমান চুন্নু, নবীনগর পৌরসভার মেয়র এডভোকেট শিব শংকর দাস, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি এডভোকেট সুজিত কুমার দেব, পৌর আওয়ামীলীগ সভাপতি বোরহান উদ্দিন আহমেদ, জেলা জাসদের সভাপতি এডভোকেট আক্তার হোসেন সাঈদ, সাবেক সভাপতি এডভোকেট মিন্টু ভৌমিক, জেলা আওয়ামীলীগের সদস্য চেয়ারম্যান জসীম উদ্দিন আহমেদ, কেন্দ্রীয় যুবলীগ নেতা আলামীনুল হক আলআমীন, সাবেক উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডসা মছুল আলম শাহন প্রমুখ।

এসময় অনুষ্ঠান শুরু হওয়ার আগ থেকেই নবীনগরের বিভিন্ন ইউনিয়ন থেকে অনুষ্ঠানস্থলে শত শত লোক আসতে শুরু করেন। এক পর্যায়ে পুরো মাঠ কানায় কানায় ভরে যায়।

সভায় প্রধান অতিথি হাসানুল হক ইনু বলেন, প্রয়াত খোকন ভাই যদিও জাসদ করতেন, কিন্তু নবীনগরের মানুষের কাছে তিনি সকলের বন্ধু, সকলের প্রাণের মানুষ ছিলেন। তিনি ছিলেন সকলের ঐক্যের প্রতীক। তাঁর রাজনৈতিক চিন্তা ছিল যেকোন মূল্যে বঙ্গবন্ধুর আদর্শ তথা মুক্তিযুদ্ধের চেতনাকে যেকোন মূল্যে সমুন্নত রাখা। তাঁর প্রধান দর্শন ছিল মুক্তিযুদ্ধের চারমূলনীতি। তিনি মৃত্যুর আগ পর্যন্ত সেই চার মূলনীতির পক্ষে আপোষহীনভাবে কাজ করে গেছেন।কিন্তু বঙ্গবন্ধুর চার মূলনীতির পুরোপুরি বাস্তবায়ন তিনি মৃত্যুর আগে সেভাবে দেখে যেতে পারেননি, এটিই আমাদের জন্য অতীব কষ্টের।






Shares