Main Menu

নবীনগরে শারীরিক ও সামাজিক দূরত্ব বজায় না রেখে কেনাকাটা ক্রেতা ও বিক্রেতাকে জরিমানা

+100%-
মিঠু সূত্রধর পলাশ, নবীনগর(ব্রাহ্মণবাড়ীয়া)প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর সদর বাজারে শুক্রবার সকালে যৌথভাবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইকবাল হাসান।
ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে শারীরিক ও সামাজিক দূরত্ব বজায় না রেখে কেনাকাটা করায় ক্রেতা ও বিক্রেতা উভয়কেই জরিমানা করা হয়। উপজেলায় লকডাউন এর কারণে দীর্ঘদিন দোকানপাট বন্ধ থাকায় সাধারণ জনগণ কেনাকাটা করতে পারে নাই। সরকারি নির্দেশ মোতাবেক ১০ মে থেকে দোকানপাট খুলে দেওয়ার নির্দেশ দেওয়া হলেও নবীনগরে করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি এবং বাজার কমিটিসহ বিশিষ্ট ব্যক্তিদের সম্মিলিত সিদ্ধান্তে দোকান বন্ধ রাখা হয়। কিন্তু বাজারের সাধারণ ব্যবসায়ীদের চাপে এই সিদ্ধান্ত পরিবর্তন করে দোকান খোলার সিদ্ধান্ত নেওয়া হয়।
তারই প্রেক্ষিতে আজ শুক্রবার বৈরী আবহাওয়া উপেক্ষা করে সাধারণ জনগণ নবীনগর সদরের সালাম রোড এবং সমবায় মার্কেটের বিপণী বিতানগুলোতে ঈদের কেনাকাটায় সামাজিক দূরত্ব বজায় না রেখে দোকানগুলোতে হুমড়ি খেয়ে পড়ে।
এ সময় নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম ও সহকারি কমিশনার (ভূমি) ইকবাল হাসান একাধিক দোকান মালিক ও ক্রেতাদের বিভিন্ন পরিমানের সর্বমোট ৫২ হাজার ৫শত টাকা জরিমানা করেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বলেন, আজ আমরা বাজারের দোকান গুলোতে কেনা কাটার সময় স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব না মানায় দোকান মালিক ও ক্রেতাদের আর্থিক জরিমানা করেছি। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব মানার বিষয়েও সতর্কতা অবলম্বন করার আহবান জানান ইউএনও মোহাম্মদ মাসুম।





Shares