Main Menu

নবীনগরে শান্তিপূর্নভাবে দুর্গার আরাধনা

+100%-

মোঃ 12109299_522733507893655_1796721778262353252_nআমিনুল ইসলামঃহিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার আজ বৃহস্পতিবার মহানবমী ও বিজয়া দশমী।আগামীকাল শুক্রবার দেবী দুর্গাকে বিসর্জন দেয়া হবে। আর তাই উপজেলার পূজা মণ্ডপগুলোতে চলছে দেবী দুর্গার আরাধনা।

আর দেবী দূর্গাকে আগামী বছর আসার আহবান জানিয়ে সকল আনুষ্ঠানিকতা শেষ করেছেন সনাতন ধর্মাবলম্বীরা।বৃহস্পতিবার শেষ হওয়ার কথা থাকলেও বিসর্জন দেওয়া হবে শুক্রবার।

নবীনগর উপজেলায় ৯৪টি পূজা মন্ডপে উৎসবমুখর পরিবেশে মহানবমী ও বিজয়া দশমীর আনুষ্ঠানিতা শেষ হলেও, মন্দিরে চলছে ভক্তদের ভিড়। শান্তিপূর্ণ ও আনন্দমুখর পরিবেশ বজায় থাকায় খুশি সনাতন ধর্মাবলম্বীরা।

ঢাকের বাজনা, ধুপ-ধোয়ার আরতি,প্রার্থনা, উপাসনা আর মহাপ্রসাদ গ্রহণের মধ্য দিয়ে জগৎজননীর চরণে পূজো দেন হিন্দু ধর্মাবলম্বীরা।
জাকজমকপূর্ণ প্রতিটি মন্ডপেই ছিল দর্শণার্থীদের উপচে পড়া ভীড়।নবীনগর পৌরসভাসহ ২০ টি ইউনিয়নের দুর্গাপূজার বিভিন্ন মন্ডপ পরিদর্শন করেন-নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃআজিজুল ইসলাম ও নবীনগর থানার ওসি ইমতিয়াজ আহমেদ ও অন্যান্য সদস্যারা।

উল্লেখ্য,নবীনগর পৌরসভায় ২২টি,নবীনগর পূর্ব ইউনিয়নে ১ টি,ইব্রাহিমপুর ইউনিয়নে ৮টি,জিনোদপুর ইউনিয়নে ২ টি,লাউর ফতেপুর ইউনিয়নে ৩ টি,কাইতলা দক্ষিণ ইউনিয়নে ৬ টি,কাইতলা উওর ইউনিয়নে ২টি,বিটঘর ইউনিয়নে ৫ টি,শিবপুর ইউনিয়নে ৪ টি,বিদ্যাকুট ইউনিয়নে ৬ টি,নাটঘর ইউনিয়নে ২ টি,রতনপুর ইউনিয়নে ৯টি,শ্যামগ্রাম ইউনিয়নে ১০ টি,বড়িকান্দি ইউনিয়নে ২ টি,সলিমগন্জ ইউনিয়নে ২ টি,শ্রীরামপুর ইউনিয়নে ৩ টি,বড়াইল ইউনিয়নে ৩ টি,সাতমোড়া ইউনিয়নে ২ টি,বীরগাঁও ইউনিয়নে ১ টি ও রসুল্লাহবাদ ইউনিয়নে ১ টি মন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হয়।
আর উপজেলায় ১৬ টি পুজামন্ডপ অতি ঝুঁকিপূর্ণ হওয়ায়,প্রশাসনের ছিল বিশেষ নজর দারি।






Shares