Main Menu

নবীনগরে মাটি ব্যবস্থাপনা আইন লঙ্ঘন করায় জেল জরিমানা

+100%-
মিঠু সূত্রধর পলাশ, নবীনগর প্রতিনিধি::ব্রাহ্মণবাড়িয়ার  নবীনগর উপজেলার লাউরফতেহপুর ইউনিয়নের হাজিপুর গ্রামে এবং জিনদপুর ইউনিয়নের বাঙ্গুরায় মাটি ব্যবস্থাপনা আইন লঙ্ঘন করায় নবীনগর থানা পুলিশের সহায়তায়  অভিযান পরিচালনা করে জেল জরিমানা করেন নবীনগর সহকারী কমিশনার(ভূমি) মোশারফ হোসাইন।
 এসময় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এ মোবাইল কোর্ট পরিচালনা করে একদল মানুষ উভয়স্থানে ড্রেজার মেশিন ব্যবহার করে অবৈধভাবে কৃষি জমি থেকে বালু উত্তোলন সহ  অনুমোদন ব্যতীত ফসলি জমিতে বালু ফেলে জমির শ্রেণি পরিবর্তন করায় লাউরফতেহপুর ইউনিয়নের হাজিপুর গ্রামের অপরাধীদের ঘটনাস্থল থেকে আটক করেন। অপরাধীরা তাদের অপরাধ স্বীকার করায়, ড্রেজার মালিককে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর  ১৫(১) ধারায় ১ লক্ষ টাকা অর্থদণ্ড  অনাদায়ে ২০ দিনের কারাদণ্ড প্রদান করেন।
 অপরদিকে বাঙ্গুরা গ্রামের অপরাধীরা টের পেয়ে  ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ায় ড্রেজার মেশিন ও পাইপ জব্দ করা হয়। এবং  উভয় স্থানে জব্দকৃত মেশিন ও সকল পাইপ অকেজো করা হয় এবং জব্দকৃত মালামাল নবীনগর থানার জিম্মায় ও তত্ত্বাবধানে রাখা হয়।
এবিষয়ে নবীনগর সহকারী কমিশনার(ভূমি) মোশারফ হোসাইন জানান,মাটি ব্যবস্থাপনা আইন লঙ্ঘন করে ফসলি জমি কাটা হলে কোন ধরনের ছাড় দেয়া হবে না,আমাদের এই অভিযান চলমান থাকবে।





Shares