Main Menu

নবীনগরে নূরজাহানপুর গ্রামের মাধ্যমিক উত্তীর্ণ সকল শিক্ষার্থীদের নিজ অর্থায়ানে কলেজ ভর্তি করলেন আমেরিকা প্রবাসী গোলাম মোস্তফা

+100%-

মিঠু সূত্রধর পলাশ , নবীনগর প্রতিনিধি . ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বড়িকান্দি ইউনিয়নের”নূরজাহানপুর গ্রামের মাধ্যমিক উত্তীর্ণ সকল শিক্ষার্থীদের উপজেলার সলিমগঞ্জ কলেজে একাদশ শ্রেণীতে ভর্তির দায়িত্ব নিয়ে সকল খরচ বহন করেছেন মানবতার ফেরিওয়ালা নূরজাহানপুর গ্রামের কৃতি সন্তান আমেরিকা প্রবাসী গোলাম মোস্তফা। এছাড়াও ছাত্র-ছাত্রীদের মাসিক বেতন ফি দেওয়ারও আশ্বাস দিয়েছেন তিনি।

আজ সকালে গোলাম মোস্তফা’র পক্ষ থেকে সলিমগঞ্জ কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইউনুছ এঁর সাথে আলোচনা সাপেক্ষে ছাত্রনেতা খাইরুল ইসলাম নূর এবং টিপু সুলতান শিক্ষার্থীদের এই ভর্তির কার্যক্রম সম্পন্ন করেন। এই বিষয়ে আমেরিকা প্রবাসী গোলাম মোস্তফা বলেন- শিক্ষা জাতির মেরুদন্ড, যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত বেশি উন্নত। তাই এলাকার জিপিএ-৫পাওয়া মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি ও দরিদ্র শিক্ষার্থীদের বিনামুল্যে পড়ালেখার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন তিনি। তিনি আরও বলেন, জাতিকে শিক্ষিত করে তুলতে পড়ালেখার কোন বিকল্প নেই। অর্থের অভাবে মেধাবী শিক্ষার্থীরা যেন এসএসসি পাশের পর ঝরে না পড়ে তার জন্য আমি ভর্তি ফি এমনকি পরীক্ষার ফিসহ শিক্ষার্থীদের দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি চাই এলাকার মেধাবী ও গরীব শিক্ষার্থীরা এই সুযোগের মধ্য দিয়ে তারা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে নিজের পরিবারের সমাজের ও দেশের কল্যাণ বয়ে আনবে। এছাড়াও আমেরিকা প্রবাসী গোলাম মোস্তফা মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে আয় বঞ্চিত পরিবারের পাশে দাঁড়িয়েছেন। তিনি তার নিজ অর্থায়নে উপজেলার বড়িকান্দি ইউনিয়নের ৯টি গ্রামে ৯০০শত কর্মহীন হতদরিদ্র পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ সহ বিভিন্ন মসজিদ মাদ্রাসায় অনুদান দিয়ে আসছেন।






Shares