Main Menu

নবীনগরে নানান আয়োজনের মধ্য দিয়ে যুগান্তরের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

+100%-

মিঠু সূত্রধর পলাশ, নবীনগর প্রতিনিধি নবীনগরে বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে আনন্দঘন পরিবেশে আলোচনা সভা কেককাটা মসজিদ মসজিদে দোয়া মাহফিল অসহায় ছিন্নমূল মানুষের মাঝে কম্বল বিতরণ করার মাধ্যমে দৈনিক যুগান্তর পত্রিকার ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। অনুষ্ঠানের শুরুতেই দৈনিক যুগান্তরের প্রতিষ্ঠাতা, যমুনা গ্রুপের স্বপ্নদ্রষ্টা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। এছাড়া যুগান্তরের প্রকাশক ও যমুনা গ্রুপের চেয়ারম্যান মিসেস সালমা ইসলামের দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।

রবিবার সকালে নবীনগর প্রেসক্লাবে যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে আলোচনাসভা ও কেককাটার আয়োজন করা হয়।এ সময় যুগান্তরের প্রতিষ্ঠাতা প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের বিদেহী আত্মার শান্তি কামনায় পৌর এলাকায় বিভিন্ন মসজিদে মসজিদে দোয়ার আয়োজন করা হয় পাশাপাশি সমাজের অসহায় ছিন্নমূল মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয় । নবীনগর যুগান্তর স্বজন সমাবেশের সভাপতি ডাক্তার মোঃ সাদেক মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম নজু এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীনগর পৌর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বোরহান উদ্দিন আহমেদ, এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীনগর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু মোসা, বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন যুগান্তর স্বজন সমাবেশের প্রধান উপদেষ্টা প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সভাপতি মোঃ আবু কামাল খন্দকার, এ সময় আরও বক্তব্য রাখেন নবীনগর প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ মাহাবুব আলম লিটন, নবীনগর উপজেলার দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও সাংবাদিক মোহাম্মদ হোসেন শান্তি ,নবীনগর প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি আরিফুল ইসলাম মিনহাজ ,প্রেসক্লাবের সাবেক অর্থ সম্পাদক প্রভাষক দেলোয়ার হোসেন, সাংবাদিক মিঠু সূত্রধর পলাশ ,সাংবাদিক বাদল, সাংবাদিক দেলোয়ার হোসেন, সাংবাদিক শাহানুর খান আলমগীর , বাংলা টিভির নবীনগর প্রতিনিধি পিয়াল হাসান রিয়াজ, সাংবাদিক সাধন সাহা জয়, সাংবাদিক ওয়াহিদুজ্জামান দিপু, সাংবাদিক ইসমাইল হোসেন, আপেল মাহমুদ, হৃদয়, রুবেল আকরাম ,হিরা, মোহাম্মদ সাইফুর রহমান রকি, নবীনগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সাইদুল আলম অনুষ্ঠানটি পরিচালনা করেন নবীনগর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শ্যামা প্রসাদ চক্রবর্তী শ্যামল প্রমূখ এছাড়া স্বজনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও সুধিজন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আলোচনা সভা ও কেক কাটা শেষে সমাজের অসহায় ছিন্নমূল মানুষের মাঝে পৌরসভার সামনে শতাধিক মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয় এ সময় কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীনগর পৌর মেয়র বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট শিভ শংকর দাস,আরো উপস্থিত ছিলেন নবীনগর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু মোসা,যুগান্তর স্বজন সমাবেশের প্রধান উপদেষ্টা মোঃ আবু কামাল খন্দকার, অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন যুগান্তরের নবীনগর উপজেলা প্রতিনিধি মো. সাফিউল আলম ।

বক্তারা পত্রিকাটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এর উত্তরোত্তর সফলতা কামনা করে বলেন সত্যের সন্ধানে নির্ভীক’—এ স্লোগানে মানুষের হৃদয় জয় করেছে দৈনিক যুগান্তর। এ পত্রিকাটি তার অভীষ্ট লক্ষ্য অর্জনে সফল হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনায় গণমানুষের মুখপাত্র হিসেবে দুর্নীতির বিরুদ্ধে, অন্যায়ের বিরুদ্ধে পত্রিকাটির লেখনিশক্তির যুদ্ধ চালিয়ে যাওয়ার আহ্বান জানান তারা।






Shares