Main Menu

নবীনগরে টানা ১০ দিনের জন্য কবরে চিল্লায় গেল ফকির,এলাকা জুড়ে তোলপাড়

+100%-

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর থেকে: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় দেখা যাচ্ছে এক সাধক ফকির জলিল শাহ্ ও মোহাম্মদ জলিল মিয়া। এই দুজনের নামে এবং কামে উভয়ের বেশ মিল, তাছাড়াও তারা সম্পর্কে একজন গুরু আরেক জন শিষ্য। সম্প্রতি এই সাধক ফকির জলিল শাহ্ তার নিজের আস্তানায় কবর খুঁড়ে তার ভেতরে টানা ১০ দিনের জন্য চিল্লায় বসেছেন।
সরজমিনে গিয়ে জানা যায়, নবীনগর উপজেলার শ্যামগ্রাম ইউনিয়নের কুড়িনাল গ্রামের জলিল মিয়ার বাড়ীতে দীর্ঘ দুই যুগ আগে পাশ্বর্তী মুরাদনগর উপজেলার কোদালকাটা গ্রামের সাধক ফকির জলিল শাহ্ আস্তানা তৈরি করেন। এই দীর্ঘ সময়ে নানারকম ঘটনা ও অঘটনের মধ্য দিয়ে তথাকথিত এই সাধক এলাকায় আলোচনা ও সমালোচনার কেন্দ্র বিন্দুতে রয়েছেন। এই সাধকের বিভিন্ন সময় উদ্ভট সব কর্মকান্ডের কারনে মুখরোচক সব গল্প শোনা যায় এলাকাবাসীর মুখেমুখে।
সম্প্রতি এই সাধক ফকির নিজের আস্তানা গৃহে কবর খুঁড়ে তার ভেতরে টানা ১০ দিনের জন্য চিল্লায় বসেছেন। ১ফুট বাই ১ফুটের একটা অংশ খোলা রেখে সম্পুর্ণ কবরটি ঢেকে দেয়া হয়েছে বাঁশ কাঠ ও মাটি দিয়ে।
এ ঘটনা প্রচার হতেই তোলপাড় শুরু হয় এলাকা জুড়ে। সকাল হতে সন্ধ্যা পর্যন্ত নারী-পুরুষ ও শিশুরা দলবেঁধে আসছেন আজব এ কর্মকান্ড দেখতে।
এলাকাবাসির সাথে আলাপ কালে পাওয়া যায় মিশ্র প্রতিক্রিয়া। স্থানীদের মধ্যে কিছু অংশ এই কর্মকান্ড কে সাধন-ভজনের একটা তরিকা বা পথ বলে দাবী করেন। আর কেউ-কেউ এসবের মধ্যে ভন্ডামি ও আলোচিত হয়ে কৃতিত্ব জাহির করার পথ এবং ইসলাম ও শরিয়ত বিরোধী অনৈতিক কর্মকান্ড বলে ক্ষোভ প্রকাশ করছেন।






Shares