Main Menu

নবীনগরে জমে উঠেছে পশুর হাট

+100%-

মিঠু সূত্রধর পলাশ নবীনগর প্রতিনিধি: ঈদ সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে জমে উঠেছে পশুর হাট নবীনগর উপজেলার প্রতিটি পশুর হাট এখন ক্রেতা বিক্রেতায় জমজমাট।

বৃহষ্পতিবার পৌর সদরের নবীনগর সরকারি উচ্চ বিদ্যালয়ের অস্থায়ী পশুর হাটে ৫০ হাজার থেকে শুরু করে ৫লাক্ষ টাকা দামের গরু বিক্রয় হতে দেখা গেছে। উপজেলা সহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে ট্রাকে ও নৌ-যোগে হাট গুলিতে গরু আসছে। নির্দিষ্ট জায়গা ছাড়িয়ে সড়কের ফুটপাতে পর্যন্ত বিস্তৃত হয়েছে এই হাট। নবীনগর সরকারি উচ্চ বিদ্যালয়ের অস্থায়ী পশুর হাটে গরু কিনতে আসা দুলাল মিয়া বলেন গরু পছন্দ হলেও দরে দামে বনিবনা হচ্ছেনা ব্যাপারীর সঙ্গে। তিনি বলেন,এবার দাম চড়া। গতবার যে গরু কিনেছিলাম ১লাখ টাকায়, ব্যাপারীরা এবার সে আকারের গরু দাম হকাচ্ছেন দেড় লাখ টাকা। উপজেলার পশ্চিম ইউনিয়য়ন থেকে আসা এক ব্যাপারী বলেন,একটি গরু লালন-পালনে যে টাকা ব্যয় হয়, বিক্রি করে সে দাম পাওয়া যায় না। তার পরও দাম নিয়ে মানুষের অভিযোগের শেষ নেই। তারপরও থেমে নেই বেচাকেনা।

গত কয়েকদিন থেকে নবীনগর উপজেলার বাইশমৌজা, শিবপুর, ভোলাচং, জিনোদপুর, শ্রীঘর ও নবীনগর পৌরসদরের পশুর হাটে ক্রেতাদের সরব উপস্থিতি বিক্রেতাদেরও উৎসাহিত করে তুলেছে। গত এক সাপ্তাহ ধরে ব্রাহ্মনবাড়িয়া জেলার সবচাইতে বড় পশুর হাট উপজেলা বাইশমোজা বাজারে নৌপথে দেশের বিভিন্ন স্থান থেকে কয়েক হাজার পশুর উপস্থিতি দেখলেও, বিক্রি তেমন একটা ছিলনা। আলস সময় কাটছিলো বিক্রেতারা। কিন্তু শেষদিকে এসে ক্রেতাদের ব্যাপক আনাগোনা মুখর ঐতিহ্য বাহী এই বাইশমৌজা হাট।।






Shares