Main Menu

নবীনগরে চাদা না দেওয়ায় এর ব্যবসায়ীকে মারধর করার অভিযোগ

+100%-

মিঠু সূত্রধর পলাশ, নবীনগর প্রতিনিধি::ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার ঐতিহ্যবাহী ভোলাচং এর বৈশাখী মেলায় চাঁদা না দেওয়ায় এক ব্যবসায়ী ও তার কর্মচারিকে মারধর করার অভিযোগ পাওয়া গেছে। শনিবার বিকেলে ভোলাচং মেলায় এ ঘটনা ঘটে। ঘটনায় আহত ব্যবসায়ী হলেন ভোলাচং গ্রামের ব্যবসায়ী মো. কাউছার চৌধুরী (৩৫) ও তার কর্মচারী রামপ্রসাদ (৩২)।

জানা যায়, বেশ কয়েক বছর চাঁদা বাজী,মোটা অংকের ইজারা সহ মহামারী করোনা পরিস্থিতির কারনে উপজেলার ঐতিহ্যবাহী ভোলাচং মেলা বন্ধ ছিলো। নবীনগর পৌর সভার মেয়র এড শিব শংকর দাসের আন্তরিকতায় ভোলাচং এর মেলা
ইজারা মুক্ত করা হয়। ইজারা মুক্ত হওয়ায় দূর দূরান্ত থেকে অনেক ব্যবসায়ী এবার মেলায় অংশ নেয়।

মেলা শুরু হওয়ার পর থেকে স্থানীয় চাঁদা বাজদের অত্যাচারে দুর্বিষহ জীবনযাপন করছেন মেলায় আসা ব্যবসায়ীরা । ঘটনার দিন শনিবার বিকেলে ভোলাচং বাজারের বৈশাখী মেলায় বাণিজ্য করতে আসা স্থানী ভোলাচং গ্রামেরই এক ব্যবসায়ী মো. কাউছার চৌধুরী (৩৫) ও তার কর্মচারী রামপ্রসাদ (৩২) চাদা না দেওয়ায় মারধর করা হয় এবং ব্যবসায়ীর দোকানের মালামাল ভাংচুর ও টাকা পয়সা লুটপাট করা হয়।

স্থানীয়রা খবর দিলে পৌর মেয়র এড শিব শংকর দাস সহ নবীনগর থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ বিষয়ে আহত ব্যবসায়ী কাউছার চৌধুরী জানান, আমাদের উপর প্রতিনিয়ত চাঁদা দাবী করা হয়। আমরা চাঁদা দিবো না ব্যবসা করবো। চাঁদা না দিলে আমাদের মারধর করে দোকান ভাংচুর করে টাকা পয়সা নিয়ে যায়। আমরা গরীব মানুষ এখন কোথায় যাবো।

এবিষয়ে মেয়র এড শিব শংকর দাস বলেন, এঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নবীনগর থানা পুলিশকে অবগত করা হয়েছে।

নবীনগর থানার এস আই মনির জানান, ঘটনায় প্রয়োজনিয় ব্যবস্থা৷ নেয়া হচ্ছে।






Shares